Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপার মানববন্ধনে নেই জি এম কাদের, নেতা-কর্মীদের ক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২২ ১৫:০৫

গোলাম মোহাম্মদ কাদের, ফাইল ছবি

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় পার্টি (জাপা) আয়োজিত মানববন্ধনে দলের চেয়ারম্যান জি এম কাদের উপস্থিত না থাকায় নেতা-কর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এ ব্যাপারে জাপা’র প্রেসিডিয়াম সদস্যদের কয়েকজন সারাবাংলাকে বলেন, জাতীয় পার্টি জনগণের দল; এরকম জাতীয় ইস্যুতে আয়োজিত মানববন্ধনে চেয়ারম্যানের হাজির থাকা দরকার ছিল।

তারা বলেন, সরকারের পক্ষ নিয়ে রহস্যজনকভাবে ঢাকায় থাকার পরও কর্মসূচিতে আসেননি জি এম কাদের।

এ ব্যাপারে জানতে চাইলে জাপা’র আরেক শীর্ষ নেতা সাইদুর রহমান ট্যাপা আওয়ামী লীগ-বিএনপি’র তুলনা দিয়ে বলেন, তাদের প্রধানরাও তো সব দলের কর্মসূচিতে যোগ দেন না। চেয়ারম্যানকে সব কর্মসূচিতে থাকতে হবে এমন কোনো কথা নেই।

জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, যদি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা না হয়, যদি দেশের দুর্নীতি বন্ধ করা না হয়, যদি দেশের টাকা পাচার বন্ধ না হয়, টেন্ডার বাজি, দলবাজি আর চাঁদাবাজি বন্ধ না হয় তাহলে জাতীয় পার্টি আর রাজপথ ছাড়বে না। আমরা গণমানুষের দাবি নিয়ে গণমানুষকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তলবো। আজ দুপুরে বিজয় নগর থেকে পল্টন পর্যন্ত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। চাল, ডাল, আটা, সয়াবিন তৈল, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে আজ জাতীয় পার্টি এ মানববন্ধনের আয়োজন করে।

বৃহস্পতিবার (৩ মার্চ) রাজধানীর কাকরাইল জাপা কার্যালয় থেকে পুরানা পল্টন পর্যন্ত দলীয় নেতা-কর্মীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশ নিয়ে জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, এই মুহুর্তে বাংলাদেশ এক কঠিন সময় অতিবাহিত করছে, যখন দেশে দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সংসার চালাতে মানুষ হিমশিম খাচ্ছে। বিশেষ করে করোনাকালে যারা কর্মহীন হয়ে পড়েছেন তাদের সবার কর্মসংস্থান হয়নি। সব মিলিয়ে দেশে বেকারের সংখ্যা অন্তত পাঁচ কোটি। এমন বাস্তবতায় যেভাবে দ্রব্যমূল্য বাড়ছে তাতে মনে হয় দেশের মানুষের প্রতি সরকারের কোন দরদ নেই। সরকার মানুষের কষ্ট বোঝে না, মানুষের মনের ভাষা বোঝে না।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের অভিযোগ যারা সরকারি দল করে তারাই শুধু ভালো আছে। দেশে টেন্ডারবাজি, চাঁদাবাজি আর দলবাজি করে একটি শ্রেণি ধনী থেকে আরও ধনী হচ্ছে। আর দেশের বেশীরভাগ মানুষ দিনদিন আরও গরীব হচ্ছেন। মানুষের আয় নেই কিন্তু ব্যয় বেড়েছে কয়েকগুণ।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ জাপা’র সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, দেশের মানুষ ভালো নেই। রাজধানীর অলিগলিতে টিসিবির গাড়ির পেছনে লাইন দেখলেই বোঝা কতটা দুঃসহ জীবন যাপন করছেন দেশের মানুষ। জাপা মানুষের সঙ্গে ছিল, মানুষের মাঝে আছে, মানুষের অধিকার আদায়ের সংগ্রামে কখনোই পিছপা হবে না।

জাতীয় পার্টির আরেক কো-চেয়ারম্যান এবং জাতীয় মহিলা পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, জাতীয় পার্টি মানুষের সঙ্গে আছে বলেই মানুষের কষ্ট বুঝতে পারে। মানুষের পকেটে টাকা নেই, পেটে ভাত নেই। এমন বাস্তবতায় জাতীয় পার্টি ঘরে বসে থাকবে না।

এদিকে, সকাল থেকেই জাতীয় পার্টির বিভিন্ন থানা, ওয়ার্ড এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুনসহ মিছিল নিয়ে মানববন্ধনে যোগ দেন। মুহুর্মুহু স্লোগানে উজ্জীবিত নেতা-কর্মীরা গণমানুষের অধিকার আদায়ের বিভিন্ন ইস্যু তুলে ধরেন।

সারাবাংলা/এএইচএইচ/একেএম

জাতীয় পার্টি (জাপা) জি এম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর