Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্রব্যমূল্য কমাতে হরতালের হুঁশিয়ারি জোনায়েদ সাকির

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২২ ২০:২২

ঢাকা: দেশে দ্রব্যমূল্য না কমলে অচিরেই হরতালের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমম্বয়কারী জোনায়েদ সাকি।

বৃহস্পতিবার (৩ মার্চ) ভোজ্যতেল- গ্যাস পানি-বিদুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে গণসংহতি আন্দোলনের উদ্যোগে সচিবালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এদিন জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সচিবালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে সংগঠনটির নেতাকর্মীরা রওনা দিলে সচিবালয়ের প্রবেশ মুখে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশ ও গণসংহতি আন্দোলনের নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরে জোনায়েদ সাকি বলেন, ‘ভবিষ্যতে আমরা আরও শক্তি নিয়ে আসব। জনগণ আরও শক্তি নিয়ে আপনাদের ঘেরাও করবে। এখনই দ্রব্যমূলের লাগাম টেনে ধরুন। পানির দাম, গ্যাসের দাম কমাতে হবে। নতুন করে দাম বাড়ানোর প্রস্তাব বাতিল করতে হবে। অচিরেই আমরা হরতালের ডাক দেব। অপরাপর রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে আমরা কর্মসূচি দেব।’

তিনি আরও বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের নাকাল অবস্থা। এক মূহূর্তের জন্য তারা কাজ থেকে মুক্ত পায় না। ফলে সভা-সমাবেশগুলোতে যোগ দিতে পারে না। কিন্তু দেশের সব মানুষ ফুঁসে আছে।’

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী সমম্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, ফিরোজ আহমেদ, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, দীপক রায় প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

গণসংহতি আন্দোলন জোনায়েদ সাকি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর