Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে দু’টি ফার্নিচার কারখানা ভস্মীভূত, কোটি টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২২ ২৩:২৬

সিলেট: সিলেটের জেলরোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে দু’টি ফার্নিচার কারখানা ভস্মীভূত হয়েছে। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট গিয়ে প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জেলরোডের বাসিন্দারা জানিয়েছেন, রোববার (৬ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে স্থানীয় মুর্শেদ মিয়া ও মুজিব মিয়ার মালিকানাধীন হার্ডওয়্যার ও ফার্নিচারের কারখানায় প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে দু’টি কারখানাই পুড়ে গেছে। এসময় পাশ্ববর্তী একটি শ্রমিক কলোনিতেও আগুন ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

আগুনের লেলিহান শিখা দেখে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ভয়ে বাসা-বাড়ি ছেড়ে পালিয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আসে। তারা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বাসিন্দা শফিকুর রহমান জানিয়েছেন, আগুনে কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে। হার্ডওয়্যার ও ফার্নিচারের কারখানা দুটো পুড়ে ছাই হয়ে গেছে। পাশের শ্রমিক কলোনিরও ১২টি ঘর পুড়ে যায়। তবে এতে কেউ হতাহত হননি।

সিলেটের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শফিকুল ইসলাম রাত পৌনে ১১টার দিকে জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে।

এদিকে, অগ্নিকাণ্ডের সময় এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি জিন্দাবাজার থেকে নাইওরপুল সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। দ্রুততম সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসায় আশপাশের অন্তত ১০টি বাড়ি, একটি ইন্টারন্যাশনাল স্কুল, দু’টি আবাসিক হোটেল অগ্নিকাণ্ড থেকে রক্ষা পায়।

সারাবাংলা/এমও

কারখানা ভস্মীভূত ফার্নিচার কারখানা সিলেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর