Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওসিকে ১ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২২ ২১:২৪

রাজশাহী: পর পর ছয় বার সমন পাঠানোর পরও সাক্ষ্য দিতে না আসায় পাবনার আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলীকে এক টাকা জরিমানা করেছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমানের আদালত। জরিমানা অনাদায়ে আদালতের কার্যক্রম চলাকালীন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। তবে, জরিমানার এক টাকা পরিশোধ করেছেন ওসি।

মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে এই দণ্ড দেওয়া হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ইসমত আরা জানান, ন্যায় বিচারের স্বার্থে তাকে দণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, অন্য আরেকটি মামলার ক্ষেত্রেও আদালতের সমন অবজ্ঞা করেছিলেন ওসি রওশন। এ জন্য তিনি পরে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করলে আদালত তাকে ক্ষমা করেন। মঙ্গলবারও আদালতে হাজির হয়ে ওসি ক্ষমা প্রার্থনা করেছিলেন। আদালত মনে করেছেন ওসির কোনো অনুশোচনা নেই। তাই এক টাকা অর্থদণ্ড করা হয়।

আদালতের পেশকার হেমন্ত বর্মন জানান, রওশন আলী আগে পাবনা জেলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) কর্মরত ছিলেন। ২০১৮ সালে ৬ আগস্ট নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে আটক করে তখন তিনি একটি মামলা করেন। মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আদালত তদন্ত কর্মকর্তাসহ অন্য সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। ইনফরমেন্ট সাক্ষী হিসেবে রওশন আলীকে সাক্ষ্য দেওয়ার জন্য পর পর ছয় বার সমন পাঠানো হয়। কিন্তু তিনি আদালতে আসেননি। পরে আদালত স্বপ্রণোদিত হয়ে রওশন আলীর মোবাইলের হোয়াটসঅ্যাপে আদালতের সমনের ছবি পাঠান। এতেও কোনো উত্তর না দিয়ে তিনি সাক্ষ্য দেওয়া থেকে বিরত থাকেন।

বিজ্ঞাপন

ফলে মামলার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়। তাই কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর একটি নোটিশ পাঠান আদালত। ২৬ জানুয়ারি এ নোটিশ পাঠানোর পর মামলার নির্ধারিত দিনে মঙ্গলবার হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেন ওসি। তবে আদালত ওসিকে এক টাকা অর্থদণ্ড অনাদায়ে কারাদণ্ডের আদেশ দেন।

পেশকার হেমন্ত বর্মন আরও জানান, আদালতের আদেশের পর ওসি রওশন আলী তার কাছে জরিমানার এক টাকা পরিশোধ করেছেন। এরপর তিনি রাষ্ট্রীয় কোষাগারে টাকাটি জমা দিয়েছেন। দুপুরেই তিনি সোনালী ব্যাংকের স্থানীয় শাখায় টাকাটি জমা দেন বলে জানান পেশকার।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর