Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য অধিদফতরের ৩ পদে ৪৩ জনকে নিয়োগের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২২ ১৫:৩৭

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য সহকারী, কম্পিউটার অপারেটর ও স্টোর কিপার পদে ৪৩ জনকে আগামী ৯০ দিনের মধ্যে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৯ মার্চ) তিনটি পদে ৪৩ জন প্রার্থীর আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল-ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. সালাহ উদ্দিন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

সালাহ উদ্দিন দোলন সারাবাংলাকে বলেন, স্বাস্থ্য অধিদফতরের অধীন নয়টি জেলায় ৪৩ জনকে স্বাস্থ্য সহকারী, কম্পিউটার অপারেটর ও স্টোর কিপার পদে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৯০ দিনের মধ্যে তাদের নিয়োগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, আদালত ৪৩ জনকে নিয়োগ দিতে রুল জারি করেছিলেন। পাশাপাশি ওই ৪৩টি পদ শূন্য রাখতেও আদালত অন্তর্বর্তীকালীন নির্দেশনা দেন। আজ ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত ৪৩টি শূন্য পদে রিট আবেদনকারীদের নিয়োগ দেওয়ার নির্দেশ দেন।

২০১২ সালের ১৮ নভেম্বরে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে এবং লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও এই ৪৩ জনকে নিয়োগ না দিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে অকৃতকার্যদের নিয়োগ দেওয়ায় তারা হাইকোর্টে রিট দায়ের করেছিলেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর