Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানকে স্ত্রীসহ আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২২ ১৮:২৫

ঢাকা: সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ও বর্তমানে লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব রেদোয়ান আহমেদ ও তার স্ত্রী মমতাজ আহমেদের বিরুদ্ধে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তাদের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলা চলবে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

একইসঙ্গে মামলার বিচারকাজ এক বছরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৯ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। অন্যদিকে রেদোয়ান আহমদের পক্ষে কোন আইনজীবী উপস্থিত ছিলেন না।

২০০৭ সালের ১৯ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ রমনা থানায় জ্ঞাতআয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ ও ১ কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮ শত ২৮ টাকার তথ্য গোপনের অভিযোগে মামলা দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষ করে ২০০৮ সালের ৭ জুলাই মামলাটির অভিযোগপত্র দাখিল করেন। ওই সময় থেকে মামলাটিতে রুল এবং স্টে থাকায় বিচার প্রক্রিয়া এতদিন বন্ধ ছিল।

রেদোয়ান আহমেদ ১৯৮৬ সালের নির্বাচনে জাতীয় পার্টির হয়ে কুমিল্লা-৬ থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন। পরে ১৯৯৬ সালে বিএনপিতে যোগ দেন।

বিজ্ঞাপন

তিনি ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে এমপি নির্বাচিত হয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০০৬ সালে বিএনপি ত্যাগ করে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টিতে যোগ দেন। বর্তমানে তিনি লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ রেদোয়ান আহমেদ সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর