Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ের খোলা বাজারে বিক্রি হচ্ছে টিসিবি’র সয়াবিন তেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২২ ১৯:০৬

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বাজারসহ গ্রামের হাট-বাজারে অবৈধ ভাবে বিক্রি হচ্ছে টিসিবি’র সয়াবিন তৈল। সরকারিভাবে নিম্ন আয়ের মানুষের জন্যে এই পণ্য বরাদ্দ দেওয়া হলেও, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী তা বিক্রি করছে খোলাবাজারে। এর সঙ্গে টিসিবি’র ডিলারদের সম্পৃক্ততা আছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী হাটে আসা একাধিক লোক জানান, অসাধু ব্যবসায়ী ডিলারদের সঙ্গে সংযোগ করে এবং কিছু নিজেদের লোক দিয়ে লাইনে দাঁড়িয়ে টিসিবি’র পণ্য কেনে। আর সেই পণ্য অধিক মুনাফার আশায় দোকানে এনে বাজার মূল্যে বিক্রি করে।

বিজ্ঞাপন

লাহিড়ী বাজারের একটি মুদির দোকানে গিয়ে দেখা যায়, সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে বসুন্ধরা কোম্পানির টিসিবি’র সয়াবিন তেলের বোতল। যার গায়ে কোনো মূল্য লেখা নেই। দোকানের পেছন দিকে থাকা খোলা গোডাউনে গিয়ে পাওয়া গেলো টিসিবির মনোগ্রামসহ আরও এক কার্টুন সয়াবিন তেল।

টিসিবির পণ্যের কথা স্বীকার করে দোকানদার আকরাম আলী বলেন, ‘দোকানের ছেলেরা লাইনে দাঁড়িয়ে একটি একটি করে তেল কিনেছিলো, বাসায় খাবার জন্যে। অন্য আরেকজন ভুল করে ক্রেতার কাছে তা বিক্রি করতে চেয়েছিলো।

স্থানীয় টিসিবির ডিলার শিমুল বলেন, ‘ওই দোকানদার কোথা থেকে তেল কিনেছেন, তিনিই বলতে পারবেন। আমার সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই।’

ঠাকুরগাঁও ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, ‘আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। দূরের বাজারগুলোতে একটু কম যাওয়া হচ্ছে। তবে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এমও

খোলা বাজার টিসিবি লাহিড়ী বাজার সয়াবিন তেল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর