Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পথ ভুলে পাহাড়ে আটকা ১৭ জন, উদ্ধার করল পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২২ ১৮:২৪

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় দুর্গম পাহাড়ে বেড়াতে গিয়ে পথ ভুলে আটকা পড়া ১৭ পর্যটককে উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে ১২ জন পুরুষ ও ৫ জন নারী রয়েছেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) গভীর রাতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন পেয়ে উপজেলার পন্থিছিলা এলাকার দুর্গম পাহাড় থেকে তাদের উদ্ধার করে পুলিশ। তারা ঢাকা ও সিলেটের বিভিন্ন এলাকা থেকে সীতাকুণ্ডে বেড়াতে আসেন বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক।

জানা গেছে, সীতাকুণ্ডের পন্থিছিলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে পূর্বে দু’টি পাহাড় অতিক্রমের পর ঝরঝরি ঝর্ণা হিসেবে পরিচিত একটি জায়গা আছে। মহাসড়ক থেকে পায়ে হেঁটে সেখানে পৌঁছাতে কমপক্ষে দুই থেকে আড়াই ঘণ্টা সময় লাগে। বৃহস্পতিবার বিকেলে পর্যটকদের ২৯ জনের একটি দল ঢাকা থেকে সীতাকুণ্ডে আসেন। তাদের ঝরঝরি ঝর্ণা এলাকায় রাতযাপনের সিদ্ধান্ত ছিল।

তারা ঝরঝরি ঝর্ণার উদ্দেশে রওনা দেওয়ার পর পাহাড়েই সন্ধ্যা হয়ে যায়। ফলে ওই ১৭ জন পথ ভুলে দলছুট হয়ে পাহাড়ে আটকা পড়ে। রাত ১১টার দিকে ৯৯৯–এ ফোন করে বিষয়টি জানানো হয়।

পুলিশ পরিদর্শক সুমন বণিক সারাবাংলাকে জানান, ‘খবর পেয়ে আমরা পাহাড়ে অভিযান শুরু করি। রাত দেড়টার দিকে ১৭ জনকে পাহাড় থেকে উদ্ধার করি। তাদের সঙ্গে আরও যারা ছিল তাদেরকেও একই জায়গায় নিয়ে আসি। রাতেই তারা সীতাকুণ্ড ছেড়ে চলে গেছেন।’

এদিকে পথ ভুলে পাহাড়ে আটকা পড়া ১৭ পর্যটক রাতে ছিনতাইকারীর কবলে পড়েছিলেন বলে তথ্য পাওয়া গেলেও এ বিষয়ে তারা কোনো অভিযোগ করেননি বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রাম সীতাকুণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর