Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসখন্দের বিনিয়োগ ফোরামে যাচ্ছেন পাটমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২২ ১৯:৫৭

ঢাকা: উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অনুষ্ঠেয় ‘তাসখন্দ আন্তর্জাতিক বিনিয়োগ ফোরাম’-এ অংশ নেবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামী ২৪ মার্চ শুরু হয়ে এই বিনিয়োগ ফোরাম চলবে ২৬ মার্চ পর্যন্ত।

এই আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে আজ মঙ্গলবার (২২ মার্চ) রাতে তাসখন্দের উদ্দেশে ঢাকা ছাড়বেন সরকারের এই দুই মন্ত্রী। তারা উজবেকিস্তানে চার দিনের সরকারি সফর করবেন।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুই মন্ত্রী ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। ফোরামে অংশগ্রহণ ছাড়াও উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী সারদর উমুরঝাকোভ সঙ্গে আনুষ্ঠানিক ও একান্ত বৈঠক করা কথা রয়েছে তাদের।

বিনিয়োগ বিষয়ক এই সম্মেলনে বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণ করার চেষ্টা থাকবে। সম্মেলনে অংশগ্রহণকারীদের কাছে বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরা হবে। এ উদ্দেশ্যে সফরে বস্ত্র ও পাটমন্ত্রী এবং বাণিজ্যমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি রিজওয়ান রাহমান।

উজবেকিস্তানে চার দিনের সফর শেষে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির আগামী ২৯ মার্চ দুপুরে দেশে ফেরার কথা রয়েছে।

সারাবাংলা/টিআর

আন্তর্জাতিক বিনিয়োগ ফোরাম গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক টিপু মুনশি তাসখন্দ ফোরাম বস্ত্র ও পাটমন্ত্রী বাণিজ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর