Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিফটে আটকা ৩ যাত্রী, ফ্লাইট আটকা আধা ঘণ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২২ ১৮:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে লিফটে তিন যাত্রী আটকে পড়ায় ঢাকাগামী আন্তর্জাতিক রুটের একটি ফ্লাইটও আটকে ছিল। নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর বাংলাদেশ বিমানের ফ্লাইটটি চট্টগ্রাম ছেড়ে যায়। তিন জনের জন্য ফ্লাইটের আরও ১০০ যাত্রীকে ভোগান্তিতে পড়তে হয়।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে বিমানবন্দরের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের লাউঞ্জের লিফটে তিন যাত্রী আটকা পড়েন।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিমানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাংলাদেশ বিমানের ফ্লাইটটি (বিজি-৪১৫৬) সৌদি আরবের জেদ্দা থেকে চট্টগ্রাম আসে। চট্টগ্রাম থেকে ১০৩ জন যাত্রী নিয়ে ঢাকায় যাওয়ার শিডিউল ছিল ফ্লাইটটির। এর মধ্যে আবার ২৬ জন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের যাত্রী। ফ্লাইটটি দুপুর দেড়টায় চট্টগ্রাম ছাড়ার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার কারণে আধা ঘণ্টা আটকে থেকে দুপুর ২টায় ঢাকার উদ্দেশে যাত্রা করে ফ্লাইটটি।

জানতে চাইলে বিমানবন্দরে দায়িত্বরত বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান সারাবাংলাকে বলেন, ‘বিমানবন্দরের দোতলায় অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য এমটিবি লাউঞ্জ আছে। সেখানে যাত্রীরা অপেক্ষা করছিলেন। ফ্লাইট রানওয়েতে এসে যাত্রীদের ওঠার ঘোষণা দেওয়ার পর তিন যাত্রী লিফটে করে নিচে নামছিলেন সেখানে যাওয়ার জন্য। যান্ত্রিক ত্রুটির কারণে সেটি আটকে যায়। তবে আমরা দ্রুত ব্যবস্থা নিই। পাঁচ মিনিটের মতো আটকে ছিল। এরপর আমরা তাদের বের করে ফ্লাইটে তুলে দিই।’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ বন্ধ করে লিফটের দরজা খুলে তিন যাত্রীকে বের করা হয়। এসময় লাউঞ্জে অপেক্ষমাণ অভ্যন্তরীণ রুটের আরও যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

বিজ্ঞাপন

উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, ‘ফ্লাইটটি ছাড়তে আধা ঘণ্টা দেরি হয়েছে। এটি কেবল তিন জন যাত্রীর জন্য হয়েছে, সেটি নয়। ফ্লাইটটিও দেরিতে এসেছে।’

বাংলাদেশ বিমানের কর্মকর্তারা জানিয়েছেন, নির্ধারিত সময়ের ২০ মিনিট পরেই ফ্লাইটটি রওনা দেয়। দুপুর ২টা ৪০ মিনিটে সেটি ঢাকায় পৌঁছে।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর লিফটে যাত্রী আটকা শাহ আমানত বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর