Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২২ ১৫:৩০

ফাইল ছবি

ঢাকা: পবিত্র রমজান মাসে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে ২০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

রোববার (২৭ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

রিটে পবিত্র মাহে রমজান মাসের ২০ তারিখ পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সরকারের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না। পবিত্র মাহে রমজান মাসে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কেন নির্দেশনা দেওয়া হবে না এই মর্মে রুল জারির আরজি জানানো হয়।

এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পবিত্র মাহে রমজান মাসে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য অন্তর্বর্তীকালীন নির্দেশনা জারির আরজি জানানো হয়েছে।

এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তারও আগে গত ২৪ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জারি করা এক আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রমজান মাসে ক্লাস চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। এ সময়ের মধ্যে নামাজ পড়ার জন্য ৩০ মিনিট বিরতি পাবেন শিক্ষকরা।

অফিস আদেশে বলা হয়েছে— সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে সরাসরি শ্রেণি কার্যক্রম ২০ রমজান পর্যন্ত চালু থাকবে। শুধুমাত্র রমজান মাসে প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি শ্রেণি পাঠদান পরিচালনার জন্য নির্দেশনাগুলো পালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

টপ নিউজ রিট শিক্ষা প্রতিষ্ঠান হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর