Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ. লীগের জাতীয় সম্মেলনসহ সহযোগী সংগঠনের সম্মেলনের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২২ ১৪:৪২

ঢাকা: চলতি বছরের ডিসেম্বরের আগে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনসহ মেয়াদোত্তীর্ণ সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত করতে প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগে শুধু জাতীয় সম্মেলন নয়, আমাদের সহযোগী সংগঠন যাদের মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে, তাদেরকেও সম্মেলন অনুষ্ঠান করতে হবে। অনতিবিলম্বে সম্মেলনের তারিখ নির্ধারণ করে সম্মেলন অনুষ্ঠানের প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া যাচ্ছে।

শনিবার (২ এপ্রিল) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়নের লক্ষ্যে আওয়ামী লীগের সাংগঠনিক ইউনিটগুলোর মাঝে সদস্য সংগ্রহ বই বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আওয়ামী লীগ অনেক শক্তিশালী ও সুসংগঠিত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলের নেতৃত্বে আজ উন্নয়ন ও অগ্রগতি ও সমৃদ্ধির অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এক অপ্রতিরোধ্য উন্নয়নের অহংকার নিয়ে। আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং জাতীয় সম্মেলন সামনে রেখে আওয়ামী লীগ আরও সুসংগঠিত হবে। সুশৃঙ্খল হবে। আরও আধুনিক হবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগকে আরও সুসংগঠিত এবং সুশৃঙ্খল করতে বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তারা নিজেরা সশরীরে বিভিন্ন জায়গায় গিয়ে সাংগঠনিক সভা করেছেন, বর্ধিত সভা করেছেন। কোথাও সংগঠনের আভ্যন্তরীণ কলহ-কোন্দল থাকলে সেটাও তারা মীমাংসা করেছেন। কোনো কোনো শাখা সংগঠনকে ঢাকায় ডেকে নিজেদের মধ্যে তীব্র কলহ দূর করার জন্য কাজ করেছেন। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

‘বিএনপির আন্দোলনের নেতা কে জানতে চেয়ে আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করছে’- বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এই প্রশ্ন আওয়ামী লীগের নয়, এই প্রশ্ন জনগণের। জনগণই জানতে চেয়েছে বিএনপির আন্দোলনের নেতা কে? বিএনপি যে কথায় কথায় গণ-অভ্যুত্থানের স্বপ্ন দেখে, তাতে বিএনপির কে নেতৃত্ব দেবে?

বিএনপি নেতাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, এদিক-ওদিক না ঘুরে নির্বাচনের প্রস্তুতি নিন। অনেক ষড়যন্ত্র করেও গত এক যুগেরও বেশি সময় ধরে কোনো লাভ হয়নি। বাকি সময়েও লাভ হওয়ার সম্ভাবনা নেই। সময় ও স্রোত যেমন কারে জন্য অপেক্ষা করে না, তেমনই নির্বাচনও বিএনপির জন্য অপেক্ষা করবে না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও একইভাবে যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণ যাকে চাইবে সেই ক্ষমতায় আসবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি ও ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং রাঙ্গুনিয়া উপজেলা জেলা আওয়ামী লীগের নেতারা।

সারাবাংলা/এনআর/এএম

ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর