Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি কে শামীমের মাকে জামিন দেননি হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২২ ১৮:৫১

ঢাকা: জ্ঞাতআয়বহির্ভুত অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক যুবলীগ নেতা জি কে শামীমের মা আয়েশা আক্তারকে জামিন দেননি হাইকোর্ট। তারা জামিন আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নটপ্রেস রিজেক্ট) করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন।

এর আগে, গত ২৩ ফেব্রুয়ারি অবৈধ সম্পদ অর্জনের মামলায় জি কে শামীমের মা আয়েশা আক্তারকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

গত ২৫ জানুয়ারি আত্মসমর্পণের পর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

২০১৯ সালের ২১ অক্টোবর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করেন সংস্থাটির উপ-পরিচালক মো. সালাহউদ্দিন। এরপর জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন জি কে শামীম মা হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর