Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুল শিক্ষিকার মৃত্যু নিয়ে পরিবারে ভিন্নমত, স্বামী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২২ ২১:৫৫

রাজবাড়ী: রাজবাড়ীতে নিজ বাড়ি থেকে পূরবী ইসলাম বিলকিস (৫০) নামে এক স্কুল শিক্ষিকার লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৯ এপ্রিল) ভোর ৪টার দিকে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের কোলা গ্রামে ওই স্কুল শিক্ষিকার স্বামীর বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত পূরবী ইসলাম বিলকিস কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ বিশ্বাসের স্ত্রী। তিনি দুই সন্তানের মা ছিলেন।

তবে তার মৃত্যু নিয়ে পরিবারে ভিন্নমত দেখা দিয়েছে। বিলকিসের মেয়ে বলছেন, তার মা অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন।

তবে বিলকিসের তিন বোনের দাবি তাদের বোনকে নির্যাতনের পর গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে বোনের স্বামী ফরহাদ বিশ্বাস। অন্যদিকে, বিলকিসের ভাই আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে বোনের স্বামী ফরহাদ বিশ্বাসকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

এ মামলায় ফরহাদ বিশ্বাসকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বিলকিসের ছোট বোন বালিয়াকান্দির ইসলামপুর স্বাবলম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফাহিমা পারভীন জানান, প্রায় ২৬ বছর আগে ফরহাদ বিশ্বাসের সঙ্গে তার বোন পূরবী ইসলাম বিলকিসের বিয়ে হয়। বিয়ের সময় তার বাবা সোহরাব আলী মুন্সি জামাই ফরহাদকে যৌতুক হিসেবে মোটা অংকের টাকা ও স্বর্ণালংকার দেন। এরপরেও মাঝেমধ্যেই ফরহাদ টাকার দাবিতে তার বোনকে নির্যাতন করতেন। গত ৪-৫বছর ধরে ফরহাদ বিশ্বাস তার স্কুলের এক সহকারী শিক্ষিকার সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়লে তাদের মধ্যে আরও বেশি কলহ সৃষ্টি হয়। এ কলহের জেরে ফরহাদ তাকে প্রায়ই নির্যাতন করতেন।

ফাহিমা পারভীন আরও জানান, বিলকিসের ছেলে অর্ণব মাদকাসক্ত। সে মাদকের টাকার জন্য বিলকিসের ওপর নির্যাতন করতো। শুক্রবার (৮ এপ্রিল) দিবাগত রাতেও ফরহাদ ও অর্ণব দু’জন মিলে বিলকিসকে নির্যাতনের পর গলায় চুল শুকানোর মেশিনের বৈদ্যুতিক তার পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ফরহাদ বিশ্বাস ও তার পরিবারের লোকজন এটিকে আত্মহত্যা বলে প্রচার চালায়।

তার বোনের হাত ও কানসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের দাগ ছিল। এ ঘটনায় তিনি ও তার অপর দুই বোন ফরহাদ বিশ্বাস ও অর্ণবের বিরুদ্ধে হত্যা মামলা করবেন।

বিলকিসের অপর দুই বোন বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নুসরাত জাহান লিমা ও ফরিদপুরের মধুখালী উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা কাকলী খাতুন বলেন, ‘একটি মহল আমার ভাইকে ভুল বুঝিয়ে তাকে দিয়ে থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করিয়েছে। আমরা এই মামলা মানি না। আমরা তিন বোন একমত আছি। আমাদের বোন আত্মহত্যা করতে পারে না। আমার বোনকে তার স্বামী ও ছেলে হত্যা করেছে। আমরা এই হত্যার বিচার চাই। আমরা থানায় ফরহাদ বিশ্বাস ও তার ছেলে অর্ণবের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করবো।’

বিলকিসের ভাই মেহেদী হাসান বলেন, ‘আমার দুলাভাই ফরহাদ বিশ্বাসের সঙ্গে এক শিক্ষিকার পরকীয়া সম্পর্ক ছিল। এ নিয়ে দুলাভাই ও আমার বোনের মধ্যে কলহ ছিল। আমার ধারণা তিনি যদি আত্মহত্যা করেই থাকেন তাহলে এই পরকীয়াই দায়ী এবং দুলাভাই ফরহাদ বিশ্বাস ফোর্স করে আমার বোনকে আত্মহত্যা করতে বাধ্য করেছে। এ ঘটনায় আমি আমার দুলাভাইয়ের বিরুদ্ধে থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা করেছি।’

বিলকিসের মেয়ে ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজের ছাত্রী মাইশা ফারহানা অবনী বলেন, ‘পারিবারিক কিছু বিষয় নিয়ে শুক্রবার (৮ এপ্রিল) দিবাগত রাত ১০টার দিকে আমার মা অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন। তখন আমার বাবা বাড়িতে ছিল না। আমার খালারা কেন আমার বাবার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে তা আমি জানি না।’ তবে শুক্রবার রাতে অবনীও বাড়িতে ছিলেন না। তিনি ফরিদপুরে অবস্থান করছিলেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, শনিবার ভোর ৪টার দিকে ফরহাদ বিশ্বাসের বাড়ি থেকে তার স্ত্রী পূরবী ইসলাম বিলকিসের লাশ উদ্ধার করা হয়। ফরহাদ বিশ্বাস ও তার বাড়ির লোকজনের দাবি বিলকিস গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলেই মনে হচ্ছে। স্কুল শিক্ষিকার লাশ ময়নাতদন্ত শেষে তার মেয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওসি আরও জানান, দুপুরে স্কুল শিক্ষিকার ভাই বাদী হয়ে ফরহাদ বিশ্বাসের বিরুদ্ধে থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা করেছেন। এ মামলায় ফরহাদ বিশ্বাসকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/এমও

পরিবারে ভিন্নমত স্কুল শিক্ষিকা স্বামী গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর