Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৫ বছরের বেশি বয়সীরাও এমপিওভুক্ত শিক্ষক হতে পারবেন

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২২ ২১:২৬

ঢাকা: ৩৫ বছরের বেশি বয়সীদের শিক্ষক হিসেবে এমপিওভুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এছাড়া, তৃতীয় গণবিজ্ঞপ্তি থেকে যেসব পদে কেউ যোগদান করেনি, সেসব পদে অপেক্ষমাণ তালিকা থেকে নিয়োগের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

রোববার (১৭ এপ্রিল) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেয় এনটিআরসিএ। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেন।

এম এ খায়ের জানান, এমপিও নীতিমালায় সব বিভাগে সমন্বয় করা হবে। যেকোনো বিভাগে নিবন্ধনধারী হলে তিনি অন্য বিভাগে গেলে নতুন করে এমপিও করতে হবে না। এছাড়াও তৃতীয় গণবিজ্ঞপ্তিতে নিয়োগের সুপারিশ পাওয়া শিক্ষকদের এমপিওভুক্তিসহ বিদ্যমান কয়েকটি সমস্যা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

এদিন সকাল সাড়ে ১১টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এনটিআরসিএ’র চেয়ারম্যান, সচিব ও সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শুরু করেন শিক্ষামন্ত্রী।

এর আগে, গত জানুয়ারি মাসে তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে ৩৪ হাজার শিক্ষককে সুপারিশপত্র দেয় এনটিআরসিএ। এসব শিক্ষক নিজ নিজ স্কুলে যোগদান করেই গত ফেব্রুয়ারি মাসে এমপিওভুক্তির জন্য আবেদন করেন। তবে ২০২১ সালের সংশোধিত এমপিও নীতিমালা অনুযায়ী তাদের এমপিওর আবেদন বাতিল করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আঞ্চলিক শিক্ষা কার্যালয়। এ নিয়েই শুরু হয় জটিলতা।

সারাবাংলা/টিএস/টিআর

এনটিআরসিএ টপ নিউজ বেসরকারি শিক্ষক নিবন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর