Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৭ ও ২৮ এপ্রিলের জন্য হাইকোর্ট বিভাগে ১৩টি বেঞ্চ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২২ ২৩:৩১

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: আগামী ২৭ ও ২৮ এপ্রিল হাইকোর্ট বিভাগে বিচার কাজ পরিচালনার জন্য নতুন ১৩টি বেঞ্চ গঠন করা হয়েছে। এসব বেঞ্চে ফৌজদারি মামলার শুনানি অনুষ্ঠিত হবে। রোববার (১৭ এপ্রিল) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে এসব বেঞ্চ গঠন করা হয়।

বেঞ্চগুলো হলো- বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকার; বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ আলী; বিচারপতি এস, এম, এমদাদুল হক ও বিচারপতি আশীষ রঞ্জন দাস; বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার; বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমান; বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি আহমেদ সোহেল; বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার; বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিম; বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামান; বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা; বিচারপতি ভীষ্মদেব চৌধুরী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান; বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি আতোয়ার রহমান; বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

১৩টি বেঞ্চ গঠন করায় প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আইনজীবী নেতা মো. মোমতাজ উদ্দিন ফকির। এ ছাড়া ঈদের আগে এমন উদ্যোগ নেওয়ায় প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক রুহুল কুদ্দুস কাজল।

গত ৩১ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারকাজ পরিচালনার জন্য ৫০টি বেঞ্চ পুনর্গঠন করে দিয়েছিলেন প্রধান বিচারপতি। এ ছাড়া গত অবকাশ চলাকালে ডেথ রেফারেন্স মামলার শুনানির জন্য ১১টি বেঞ্চ গঠন করা হয়েছিল।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

বেঞ্চ হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর