Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে সারাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২২ ১৬:০২

ছবি: সারাবাংলা

ঢাকা: আসছে ইদে সারাদেশে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি যানজট নিরসনে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে তৈরি পোশাক শিল্প কারখানার শ্রমিকদের বেতন ভাতা যথাসময়ে পরিশোধের বিষয়ে কারখানা মালিকদের আহবান জানানো হয় বৈঠকে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সচিবালয়ে অনুষ্ঠিত আসন্ন ইদুল ফিতরে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থতি পর্যালোচনা, ইদের পূর্বে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ, সড়ক মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাসহ গার্মেন্টস মালিক শ্রমিকদের নেতা ও পরিবহন মালিকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সংবাদ ব্রিফিং বিস্তারিত তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ইদকে কেন্দ্র করে চুরি, ডাকাতি, ছিনতাই, মলমপার্টি এবং জাল নোট বন্ধে আইনশৃঙ্খলাবাহিনী তৎপর থাকবে। বিশেষ রাস্তা ও মোরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। ইদের ছুটিতে কূটনৈতিক পাড়াসহ সকল গুরুত্বপূর্ণ এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা যথা সময়ে দিতে শ্রম মন্ত্রণালয়ে বৈঠকে যে সিদ্ধান্ত হয়েছে তা বাস্তবায়নের ওপরে জোর দেন আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যথা সময়ে শ্রমিকেদর বেতন পরিশোধ করতে হবে। ইদের সময়ে শুধু ৬০ লাখ শ্রমিক যাবে বাড়িতে। অন্য খাতের তো আছেই, তখন একটা বড় ধরনের যানজট হতে পারে, সেজন্য আমরা বলছি গার্মেন্টসগুলো পর্যায়ক্রমে ছুটি দিতে। ইদের সময়ে কোনো গণপরিবহন অতিরিক্ত যাত্রীবহন করতে পারবে না এবং নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া আদায় করা যাবে না।

ইদের সময় সারাদেশে যানজট নিরসনে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ, মেট্রো পুলিশ তারা বসে সিদ্ধান্ত নেবেন ইদের আগে সকল রাস্তা যাতে চালু থাকে। খানাখন্দ মেরামত করে দিতে হবে। কোনো অসুবিধা থাকলে তারা চহ্নিত করবে। এ সময় দুর্ঘটনা সামলে নিতে ডুবুরি, ফায়ার সার্ভিস প্রস্তুত থাকবে। সকল পরিবহনে চাঁদাবাজি, মাদক চোরাচালন বন্ধে সীমান্তে কঠোর নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত হয়।

সড়ক দুর্ঘটনা এড়াতে হাইওয়েতে নসিমন করিমন চলতে পারবে না বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সারাবাংলা/জেআর/এনএস

ইদুল ফিতর টপ নিউজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর