Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাগিংয়ের দায়ে যবিপ্রবির ১৩ শিক্ষার্থীকে শাস্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট
২২ এপ্রিল ২০২২ ১১:৩৩

যশোর: র‌্যাগিংয়ের দায়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( যবিপ্রবি) ১৩ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে তিনজনকে স্থায়ী বহিষ্কার ও বাকি ১০ জনকে সাময়িকভাবে বহিষ্কার করেছে শহিদ মশিউর রহমান হল প্রশাসন।

হল প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদের স্বাক্ষর করা এক অফিস আদেশের মাধ্যমে এ বহিষ্কার আদেশ জারি করা হয়। ড. মো. আশরাফুজ্জামান জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

স্থায়ীভাবে বহিষ্কৃতরা হলেন- এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. আল আমিন, গণিত বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সোহেল রানা এবং পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশন শিক্ষার্থী মোহাম্মদ রবিউল হক মুবিন।

এছাড়াও হল থেকে সাময়িকভাবে বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মাহবুব হাসান রকি ও মোহাম্মদ রায়হান রহমান রাব্বি, রসায়ন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী জুবায়ের, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. পারভেজ মিয়া, মোহাম্মদ সালমান মোল্লা ও মোহাম্মদ নাজমুস সাকিব, ইএসটি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের মো. মোহায়মিনুল হক, মোহাম্মদ সাইমন নাইস ও মোহাম্মদ খালিদুজ্জামান সৌরভ এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রাফিউর রহমান অপূর্ব।

বহিষ্কৃত শিক্ষার্থীদের ২১ এপ্রিল বেলা সাড়ে ১১টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। অফিস-আদেশ জানানো হয়, অভিযুক্তরা গত ১৭ এপ্রিল রাতে পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ সাব্বির আলমকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহিদ মশিউর রহমান হলের ৩২১ নম্বর রুমে ডেকে নিয়ে নির্মমভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, সম্প্রতি হাইকোর্ট র‌্যাগিং নিষিদ্ধ করেছে। হাইকোর্টের আদেশের পর এটাই বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জন্য প্রথম শাস্তি ঘোষণা।

সারাবাংলা/এএম

যবিপ্রবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর