Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসলামিক অর্থ ব্যবস্থাপনায় ডিজিটাল লেনদেন শীর্ষক আলোচনা

সারাবাংলা ডেস্ক
২৫ এপ্রিল ২০২২ ২৩:৫৯

ঢাকা: দেশে শরিয়াহভিত্তিক অর্থ ব্যবস্থাপনায় ডিজিটাল লেনদেন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামি অর্থ ব্যবস্থাপনায় ডিজিটাল লেনদেনের ভূমিকা ও অগ্রগতিসহ এই খাতের বিভিন্ন বিষয় আলোচনায় উঠে এসেছে।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের সার্বিক সহযোগিতায় আলোচনাসভাটি আয়োজন করে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

সোমবার (২৫ এপ্রিল) বাংলাদেশ সচিবালয়ের বিএসআরএফ মিলনায়তনে এই আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক, মো. আনিসুজ্জামান সিকদার, নগদ ইসলামিকের শরিয়াহ সুপারভাইজরি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. এইচ এম শহীদুল ইসলাম বারাকাতি, নগদ-এর নির্বাহী পরিচালক এবং নগদ ইসলামিকের শরিয়াহ বোর্ডের সদস্য মোহাম্মদ আমিনুল হক, বিএসআরএফ-এর সভাপতি তপন বিশ্বাস এবং সাধারণ সম্পাদক মাসউদুল হকসহ আরও বিশিষ্ট ব্যক্তিরা।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা, দেশের ধর্মপ্রাণ গ্রাহকদের জন্য ‘নগদ ইসলামিক অ্যাকাউন্ট’ চালুর মাধ্যমে সম্পূর্ণ শরিয়াহভিত্তিক লেনদেন নিশ্চিত করার জন্য নগদ-এর ভূয়সী প্রশংসা করেন।

ডিজিটাল শরিয়াহভিত্তিক লেনদেনের ক্ষেত্রে নগদ ইসলামিককে একটি অভূতপূর্ব অর্জন হিসেবে আখ্যায়িত করেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

সারাবাংলা/এমও

ইসলামিক অর্থ ডিজিটাল লেনদেন নগদ ইসলামিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর