Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলা পরিষদের চেয়ারম্যানরাই হলেন প্রশাসক

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২২ ১৭:১৬

বাগেরহাট জেলা পরিষদের প্রবেশ গেট

ঢাকা: সদ্যবিদায়ী জেলা পরিষদের চেয়ারম্যানরাই পরিষদের প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, জেলা পরিষদের সদ্য বিদায়ী চেয়ারম্যানদের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী নির্বাচনের মাধ্যমে নতুন পরিষদ গঠন হবে কিন্তু সেই পর্যন্ত তারা সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করবেন।

বুধবার (২৭ এপ্রিল) এক ভিডিওবার্তায় মন্ত্রী এসব কথা বলেন। এদিনই স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সচিবালয়ে নিজ দফতর থেকে এক ভিডিওবার্তায় মন্ত্রী তাজুল ইসলাম বলেন, নিজ নিজ জেলা পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যানদের জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা আগামী নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন পরিষদ গঠন পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এদিকে, উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীর সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১ জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে। এসব পরিষদে এখন প্রশাসকরা দায়িত্ব পালন করবেন।

এর আগে গত ১৭ এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১ জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। ১০ দিন পর সেগুলোতে প্রশাসক নিয়োগ দেওয়া হলো।

জেলা প্রশাসক হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন দেখুন এখানে

সারাবাংলা/জেআর/টিআর

জেলা পরিষদ জেলা পরিষদ প্রশাসক টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর