Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দমকা অথবা ঝড়ো হাওয়াসহ নামতে পারে বৃষ্টি

সারাবাংলা ডেস্ক
৩ মে ২০২২ ০০:৩৯

ঢাকা: ইদের দিন দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

সোমবার (২ মে) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

এছাড়া পরবর্তী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায় ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩৩.৩ ডিগ্রি, চট্টগ্রামে ৩৫ ডিগ্রি, সিলেটে ৩০.৭ ডিগ্রি, রাজশাহীতে ৩৬ ডিগ্রি, রংপুরে ৩১.২ ডিগ্রি, খুলনায় ৩৫.৪ ডিগ্রি এবং বরিশালে ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এছাড়া সিলেটে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় মাদারীপুর ও রাঙ্গামাটিতে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

ঝড়ো হাওয়া দমকা বৃষ্টি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর