Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আন্দোলনে জিততে না পারলে ভোটের অধিকার অর্জন করা যাবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ মে ২০২২ ২৩:০৮

সাইফুল হক, ফাইল ছবি

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আন্দোলনে জিততে না পারলে ভোটের অধিকার ও অবাধ নির্বাচন কিছুই অর্জন করা যাবে না। দেশের বিদ্যমান বাস্তবতার দলীয় সরকারের অধীনে অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচনের কোনো অবকাশ নেই। রোববার (৮ মে) দলের কেন্দ্রীয় কমিটির সদস্যদের সভায় তিনি এসব কথা বরেন।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, ‘গণআন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করাতে না পারলে ও চলমান আন্দোলনে জিততে না পারলে ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও বিশ্বাসযোগ্য নির্বাচন কোন কিছুই অর্জন করা যাবে না।’

তিনি বলেন, ‘এই সরকারের সবচেয়ে বড় অপরাধ হচ্ছে মানুষের ভোটের অধিকার হরণ করা, গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া, নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে দেশে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেওয়া।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের বর্তমান বাস্তবতায় দলীয় সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের কোনো অবকাশ নেই। জাতীয় নির্বাচনে জবরদস্তি করে ইভিএম-এ ভোট অনুষ্ঠানেরও কোনো সুযোগ নেই। নির্বাচনের নামে ডিজিটাল কারচুপির কোনো খেলা মানুষ গ্রহণ করবে না।’ তিনি বিদ্যমান কর্তৃত্ববাদী দুঃশাসনের বিরুদ্ধে গণসংগ্রাম জোরদার করার আহবান জানান।

সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য দেন- পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, এপোলো জামালী, স্নিগ্ধা সুলতানা ইভা, অরবিন্দু বেপারি বিন্দু, কামরুজ্জামান ফিরোজ প্রমুখ।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর