Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মন্ত্রীর বক্তব্যে মনে হচ্ছে, সরকার ব্যবসায়ীদের কাছে জিম্মি’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ মে ২০২২ ১৮:০১

গোলাম মোহাম্মদ কাদের, ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) বলেছেন, সাধারণ মানুষের জন্য সরকারের কোনো দরদ নেই। বাণিজ্যমন্ত্রীর বক্তব্যে বিষয়টি পরিষ্কার হয়েছে, ব্যাবসায়ীদের কারসাজিতে সয়াবিন তেলের দাম বাড়িয়ে দিয়েছে সরকার।

মঙ্গলবার (১০ মে) বিকেলে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পার্টির কো-চেয়ারম্যানদের সঙ্গে ইদ পরবর্তী এক সভায় তিনি এ কথা বলেন।

এসময় জি এম কাদের আরও বলেন, মন্ত্রীর বক্তব্যেই পরিষ্কার হয়েছে— অসাধু ব্যবসায়ীদের কারসাজিতেই সরকার বুঝে, না বুঝে সমর্থন দিচ্ছে। কৃত্রিম সংকট মোকাবিলা করতে ব্যার্থ হয়েছেন সংশ্লিষ্টরা। মন্ত্রীর বক্তব্যে মনে হচ্ছে, সরকার যেন ব্যবসায়ীদের কাছে জিম্মি। গেল সপ্তাহে বাজারে সয়াবিন তেল ছিল না। কিন্তু এখন বিভিন্ন গুদাম থেকে হাজার হাজার বোতল সয়াবিন তেল জব্দ করা হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার জ্বালানি তেল, জ্বালানি গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে। এ কারণে দ্রব্যমূল্য বেড়ে গেছে অনেক। মানুষ সংসার চালাতে দিশেহারা হয়ে পড়েছে। মানুষের জীবনে স্বস্তি নেই, শান্তি নেই। সাধারণ মানুষ এমন অবস্থা থেকে পরিত্রাণ চায়।

দেশের মানুষ সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, করোনার কারণে অনেকেই কাজ হারিয়েছে। প্রতিদিন বেকারের সংখ্যা বেড়েই চলছে। তার ওপর প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। খেটে খাওয়া মানুষ অবর্ণনীয় কষ্টে আছে। দেখার কেউ নেই।

দেশের মানুষের অর্থনৈতিক সক্ষমতার কথা বিবেচনা করে রেশনিং সিস্টেম চালু করতে সরকারের প্রতি দাবি জানান জি এম কাদের। বলেন, সরকার টিসিবি’র মাধ্যমে পণ্য বিক্রি করে পরিস্থিতি মোকাবিলা করতে চাচ্ছে। টিসিবির মাধ্যমে এমন বাস্তবতা মোকাবিলা করা সম্ভব হবে না। ওয়ার্ডভিত্তিক রেশন কার্ড চালুর মাধ্যমে মানুষকে স্বস্তি দিতে হবে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা ও সালমা ইসলাম।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জাপা চেয়ারম্যান জি এম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর