Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডায়রিয়ায় আক্রান্ত সাবেক খাদ্যমন্ত্রীকে ঢাকায় স্থানান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ মে ২০২২ ২৩:৫৯

ঢাকা: ডায়রিয়ায় আক্রান্ত সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামকে রাজশাহী থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার বর্তমান শারীরিক অবস্থাও স্থিতিশীল।

বুধবার (১১ মে) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন সাবেক খাদ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ইকবাল হোসেন।

তিনি বলেন, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের বর্তমানে স্থিতিশীল। তাকে বর্তমানে হাসপাতালের এইচডিইউ বিভাগে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, গুরুতর কোনো কিছু হয়নি। আপাতত দুশ্চিন্তার কিছু নেই।

আরও পড়ুন- ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি সাবেক খাদ্যমন্ত্রী

এদিন সকালে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তার সুচিকিৎসায় অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে সংশ্লিষ্ট ৯ চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয় রামেক হাসপাতালে।

সেখানকার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, কামরুল ইসলাম সকাল থেকে অন্তত ১০ বার পাতলা পায়খানা করেছেন। তার অবস্থা স্থিতিশীল নয়। শরীরে পানিশূন্যতা রয়েছে। রক্তচাপ কমে গেছে। ডায়াবেটিসও অনেক বেড়ে গেছে। তার জন্য আইসিইউ প্রস্তুত রাখা হয়েছে। ভর্তির পর তাকে প্রয়োজনীয় সব চিকিৎসা দেওয়া হচ্ছে।

কামরুল ইসলামের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. খলিলুর রহমান ওই সময় বলেন, কামরুল ইসলামের শারীরিক অবস্থার অবনতি হতে পারে— এমন আশঙ্কা রয়েছে। এজন্য মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঢাকায় রেফার করা হচ্ছে। তাকে ঢাকা নেওয়ার প্রক্রিয়া চলছে।

পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী কামরুল ইসলামকে ঢাকায় নিয়ে আসা হয়। রাজশাহীর হজরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দর থেকে বিকেল ৫টা ৪৫ মিনিটে তাকে বহনকারী একটি হেলিকপ্টার রওনা দেয় ঢাকার পথে।

এর আগে, মঙ্গলবার (১০ মে) রাজশাহীতে বার কাউন্সিল নির্বাচনের প্যানেল পরিচিতি সভায় যোগ দিতে রাজশাহী গিয়েছিলেন কামরুল ইসলাম। সাবেক এই মন্ত্রী ঢাকা-২ আসনের সংসদ সদস্য। তিনি বার কাউন্সিল নির্বাচন-২২, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল পরিচিতি সভায় যোগ দিতে মঙ্গলবার (১০ মে) রাজশাহীতে পৌঁছান। রাতে সার্কিট হাউজে অবস্থান করছিলেন তিনি।

সারাবাংলা/এসবি/টিআর

কামরুল ইসলাম ডায়রিয়ায় আক্রান্ত ঢাকায় স্থানান্তর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর