Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দক্ষ জনশক্তি তৈরি করে দেশের চাহিদা মেটাতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মে ২০২২ ২১:০৫

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের শিক্ষিত জনবল আছে, কিন্তু দক্ষতার অভাব। দক্ষ জনশক্তি তৈরি করে দেশের চাহিদা মেটাতে হবে। দেশের বড় বড় ফ্যাক্টরিগুলোতে এখনও বিদেশি দক্ষ জনশক্তি দিয়ে চালানো হচ্ছে। এতে আমাদের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ব্যয় করতে হচ্ছে। আমাদের শিক্ষিত জনবলকে দক্ষ জনশক্তিতে পরিণত করে দেশের চাহিদা মেটাতে হবে। এজন্য কিছু প্রতিষ্ঠান কাজ করছে। কিন্তু তা পর্যাপ্ত নয়।

বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ভূমি বাংলাদেশ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘দেশের ব্যাবসা বাণিজ্য এবং অর্থনৈতিক উন্নয়নে অনেক এগিয়ে এসেছি। আমাদের আরও অনেকদূর এগিয়ে যেতে হবে। এজন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এখন আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করছি। এগিয়ে যাওয়ার জন্য অভিজ্ঞতার বিকল্প নেই।’

উল্লেখ্য, ভার্চুয়াল বিশ্ববিদ্যালয়ের স্বপ্ন নিয়ে কর্মসংস্থানমুখী শিক্ষার ভার্চুয়াল প্ল্যাটফর্ম ভূমি যাত্রা শুরু করল। ভূমি এমন একটি প্লাটফর্ম যা চাকরির বাজারের চাহিদা পূরণ করবে এবং অনলাইনে সহজপ্রাপ্য সময়োপযোগী কোর্স শিক্ষা দিবে।

ভূমির চেয়ারম্যান এবং বিজিএমই এর সাবেক সভাপতি কুতুব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ’র প্রেসিডেন্ট ফারুক আহমেদ এবং ভূমি’র এমডি আসিফ আশরাফ।

সারাবাংলা/জিএস/পিটিএম

টিপু মুনশি বাণিজ্যমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর