Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাছিরন নন তিনি শেফালী— পরিচয় মিলেছে ‘কবর থেকে উঠে আসা’ বৃদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মে ২০২২ ২০:০৫

গাইবান্ধা: কথিত কবর থেকে উঠে আসা ৯৫ বছরের বৃদ্ধা বাছিরন বেওয়ার বলে প্রচারিত নারীর প্রকৃত নাম শেফালী সরদার। মানসিক ভারসাম্যহীন এই নারী খুলনা জেলার দৌলতপুর থেকে পথ হারিয়ে গাইবান্ধায় আসেন। শুক্রবার (১৩ মে) সকালে তাকে আশ্রিতা সুফিয়া বেগমের কাছে হস্তান্তর করে গাইবান্ধা সদর থানা পুলিশ।

গাইবান্ধা থানার তদন্তকারী অফিসার আব্দুর রহমান জানান, বৃদ্ধার খবর পেয়ে খুলনার দৌলতপুরের বাসিন্দা নও মুসলিম সুফিয়া বেগম সকালে গাইবান্ধা থানায় আসেন। তিনি বলেন, ‘বৃদ্ধার নাম বাছিরন বেওয়া নয়। তার প্রকৃত নাম শেফালী সরদার।’ এসময় তিনি ওই বৃদ্ধার একটি প্রতিবন্ধি কার্ডও প্রদর্শন করেন।

বৃদ্ধাকে নিতে আসা সুফিয়া বেগম জানান, শেফালী সরদারের আত্মীয়-স্বজন বলতে কেউ নেই। তার কোসো ঘরবাড়িও নেই। তিনি তার বাড়িতে দীর্ঘদিন আশ্রিতা হিসাবে থাকতেন। প্রতিবন্ধি বলে তার নামে প্রতিবন্ধির কার্ডও দেওয়া হয়েছে।

গাইবান্ধা সদর থানার ওসি (তদন্ত) ওয়াহেদুল ইসলাম খুলনার দৌলতপুরে বৃদ্ধার আশ্রিতার গ্রামের চেয়ারম্যান-মেম্বারদের কাছে ঘটনার সত্যতা যাচাইবাছাই করেন। পরিচয়ের সত্যতা মিলে গেলে শুক্রবার সকাল ১০টায় প্রতিবন্ধি বৃদ্ধা শেফালী সরদারকে সুফিয়া বেগমের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানি পাড়ার ৯৫ বছর বয়সী বছিরন বেওয়া ৯ বছর আগে মারা যান। তাকে পৌর কবরস্থাানে দাফন করা হয়। হঠাৎ গত ১১মে স্টেশন এলাকায় বছিরন বেওয়ার মতো দেখতে এক নারীকে বসে থাকতে দেখে, তাকে বছিরন বেওয়ার ছেলে-মেয়েরা বাড়িতে নিয়ে আসেন।

এদিকে, ৯ মাস আগে মারা যাওয়া বছিরন বেওয়া আবার বাড়িতে ফিরে এসেছেন। এই ধরণের খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষ তাকে একনজর দেখার জন্য বাড়িতে ভিড় জমায়। পরে ওই মহিলাকে পুলিশি জিম্মায় নেওয়া হয়েছিল।

সারাবাংলা/এমও

কবর থেকে উঠে আসা গাইবান্ধা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর