Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাছের সঙ্গে বেঁধে মারধর: আ.লীগ নেতা ইন্দ্রজিত গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ মে ২০২২ ১৬:৪০

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে মারধরের মামলার আরেক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৪ মে) সকালে নগরীর আসকার দিঘীর পাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে পটিয়া থানা পুলিশ।

গ্রেফতার ইন্দ্রজিৎ চৌধুরী লিও পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। হাইদগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ইন্দ্রজিৎ আওয়ামী লীগ নেতাকে মারধরের মামলার এজাহারভুক্ত আসামি।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘ঘটনার পর থেকে আমরা ইন্দ্রজিতকে গ্রেফতারের জন্য খুঁজছিলাম। গোপন সংবাদের ভিত্তিতে নগরীর আসকার দিঘীর পাড় এলাকায় এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।’

গত ২৯ এপ্রিল দুপুরে পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ব্রাহ্মণঘাটা গ্রামে গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে আওয়ামী লীগ নেতা জিতেন কান্তি গুহকে (৫৫) গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয়। গাছের সঙ্গে বাঁধা অবস্থায় জিতেনের রক্তাক্ত একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। জিতেন হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত আছেন।

পুলিশ ও আওয়ামী লীগের নেতাদের ভাষ্য অনুযায়ী, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে স্থানীয় ইউপি সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ (বিএম) জসিমকে দাওয়াত না দেওয়ায় জিতেনকে মারধর করা হয়। ইন্দ্রজিৎ প্রথম ঘুষি মেরে ঘটনার সূত্রপাত ঘটান। এ সময় তার সঙ্গে থাকা বাকি লোকজন জিতেন গুহকে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে গাছের সাথে বেঁধে মারধর করে।

বিজ্ঞাপন

মারধরের ঘটনায় জিতেনের ভাই বাদী হয়ে ইউপি চেয়ারম্যান ও তার ছেলে এবং ইন্দ্রজিতসহ আটজনের নাম উল্লেখ করে পটিয়া থানায় মামলা দায়ের করেন।

ওই মামলায় হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম ও তার ছেলে মুশফিক উদ্দিন ওয়াসিকে গ্রেফতার করে পুলিশ। জসিম গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন না পেয়ে বিদ্রোহী হিসেবে হাইদগাঁও ইউনিয়ন থেকে নির্বাচিত হন। তার ছেলে ওয়াসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

মারধরের ঘটনায় এ নিয়ে তিন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

সারাবাংলা/আরডি/পিটিএম

ইন্দ্রজিত গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর