Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষকের ধান বিক্রিতে হয়রানি হলেই ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ মে ২০২২ ২১:৪০

সুনামগঞ্জ: ধান বিক্রির সময় কৃষকরা কোনো ধরনের হয়রানির শিকার হলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, ধান কেনার সময় যেন কৃষকদের হয়রানি করা না হয়, সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। কাউকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেলে ছাড় দেওয়া যাবে না।

রোববার (১৫ মে) সন্ধ্যায় সুনামগঞ্জে বোরো ধান ও চাল সংগ্রহের বিষয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে মতবিনিময়ের সময় মন্ত্রী এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- ‘কৃষকদের কাছ থেকে ধান কেনার মূল্য ন্যায্য ও যৌক্তিক’

সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে খাদ্যশস্যের পর্যাপ্ত মজুত রয়েছে। ফলে খাদ্য সরবরাহ নিয়ে কোনো চিন্তা করতে হবে না। চালের দামও বাড়তে দেওয়া হবে না।

ন্যায্য মূল্যে কৃষকদের কাছ থেকে ধান কেনা হবে জানিয়ে মন্ত্রী বলেন, হাওরের কৃষকদের ধানের ন্যায্য মূল্যে দিতে ও ধান-চালের দামের ভারসাম্য রাখার জন্যই সরকারিভাবে ধান কেনা হচ্ছে। কৃষক যেন সম্মানের সঙ্গে সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারেন, তার জন্য আমরা কাজ করছি।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, খাদ্য মন্ত্রণালয়ের সচিব নাজমানারা খাতুন, সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মাইনুদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্তসহ অন্যরা।

মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতা, ডিলার, মিলার ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

খাদ্যমন্ত্রী ধান বিক্রি সাধন চন্দ্র মজুমদার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর