Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গজারিয়ায় সাপের কামড়ে তরুণের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ মে ২০২২ ১৬:৪৬

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে গজারিয়ায় সাপের কামড়ে এক তরুণের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের কামড়ের ওষুধ না থাকার কারণেই তার প্রাণহানি হয়েছে বলে অভিযোগ পরিবারের।

মঙ্গলবার (১৭ মে) রাত ১০টার দিকে ভবেরচর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে। সাপের কামড়ে প্রাণ হারানো তরুণের নাম মো. হাবিব মিয়া (২১)। তিনি উপজেলার ভবেরচর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মো. কামাল বাবুর্চির ছেলে।

বিজ্ঞাপন

পরিবার জানিয়েছে, মঙ্গলবার রাতে বিষাক্ত এক সাপের কামড়ে হাবিব শারীরিকভাবে দুর্বল হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তার মুখ দিয়ে ফেনা বের হতে থাকে। সঙ্গে সঙ্গেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাকে। তবে অ্যান্টিভেনম ওষুধ না থাকায় তাকে বাঁচানো যায়নি বলে অভিযোগ করেছে হাবিবের পরিবার।

স্থানীয়রা বলছেন, অতিরিক্ত গরমের কারণে গজারিয়ায় মাটির গর্ত থেকে বিষধর সাপের আনাগোনা গত কয়েকদিন ধরেই বেড়ে গেছে। তারা বিষধর সাপের আতঙ্কে ভুগছেন বলে জানিয়েছেন।

অ্যান্টিভেনম ওষুধ নেই কেন— জানতে চাইলে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আশ্রাফুল আলম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু থেকেই সাপে কামড়ের কোনো ওষুধের সরবরাহ নেই। বিষধর সাপ কামড় দিলে আমরা রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়ে থাকি।

সারাবাংলা/টিআর

সাপের কামড় সাপের কামড়ে মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর