Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উদ্ভাবন দিয়ে পুরস্কৃত হলেন ওয়ালটন পরিবারের সদস্যরা

সারাবাংলা ডেস্ক
১৮ মে ২০২২ ১৯:০২

ওয়ালটন সদর দফতরে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়েছে প্রতিষ্ঠানের কর্মীরা। উদ্ভাবনী চিন্তা প্রয়োগের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি, ব্যয় সংকোচন, কর্মপন্থার উন্নয়ন, ব্যবসায় সম্প্রসারণ ইত্যাদি ক্ষেত্রে অনন্য অবদানের জন্য সদস্যদের পুরস্কৃত করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ।

যেসব ক্ষেত্রে ওয়ালটন পরিবারের সদস্যদের পুরস্কৃত করা হয় সেগুলো হলো— প্রোডাকশন ম্যানেজমেন্ট ডিসটিংশন অ্যাওয়ার্ড সিজন-২, কোয়ালিটি ম্যানেজমেন্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড সিজন-১ এবং চ্যাম্পিয়ন্স অব ইনোভেশন অ্যাওয়ার্ড সিজন-১।

বিজ্ঞাপন

ওয়ালটনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার (১৭ মে) বিকেলে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন সদর দফতরে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কারের অর্থ, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন ওয়ালটন এমডি ও সিইও।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর কর্নেল (অব.) শাহাদাত আলম, ফিরোজ আলম, তাপস কুমার মজুমদার, তানভীর রহমান, আনিসুর রহমান মল্লিক, মোস্তফা নাহিদ হোসেন, সোহেল রানা, ইয়াসির আল ইমরান, মাহফুজুর রহমান, আল ইমরান, আরিফুল আম্বিয়া ও তাহসিনুল হক, এক্সিউিটিভ ডিরেক্টর আজিজুল হাকিম, জিনাত হাকিম, শাহজালাল হোসেন লিমন, আবদুল্লাহ আল মামুন, তানভীর আঞ্জুম, তোফায়েল আহমেদ ও দিদারুল আলম খান।

অনুষ্ঠানে তরুণ সদস্যদের উদ্দেশে ওয়ালটন এমডি ও সিইও গোলাম মুর্শেদ বলেন, আজ ওয়ালটন ৩০ হাজার সদস্যের একটি পরিবার। গত এক যুগে পরিবারের সদস্য ১০ গুণ বেড়েছে। পরিবার বড় হলে দায়িত্ববোধ বেড়ে যায়। এ দায়িত্ব আমরা এড়াতে পারি না, অবহেলা করতে পারি না। দুয়েক বছর আগে আমি যেসব আইডিয়া নিয়ে ভাবতাম, সেগুলো আজ সবার মাঝে দেখতে পাচ্ছি। আমি যে স্বপ্ন দেখছি, আপনাদের মাধ্যমেই সেগুলোর বাস্তবায়ন হচ্ছে।

বিজ্ঞাপন

তরুণ প্রকৌশলী ও টেকনিশিয়ানদের উদ্দেশে ওয়ালটন সিইও বলেন, সবসময় পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে না। কিন্তু এর মাঝেও আপনার মনের ভেতরের ‘আপনি’কে জাগাতে হবে। আপনার চিন্তা-ভাবনা, কর্মদক্ষতা আপনাকে সামনে এগিয়ে নিয়ে যাবে। নিজের ইচ্ছাশক্তিকে জাগিয়ে তুলুন। ইচ্ছাশক্তিতে বলীয়ান হয়ে যদি সামনে এগিয়ে যান, তবে জয় আপনাদের হবেই। আপনারা সফল হবেনই। সবসময় হাসিখুশি থাকবেন।

চ্যাম্পিয়ন্স অব ইনোভেশন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং বিজয়ীসহ সবাইকে অভিনন্দন জানিয়ে গোলাম মুর্শেদ বলেন, আমরা চেষ্টা করব প্রতিমাসে এরকম অ্যাওয়ার্ড দিতে।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদের উদ্যোগে চ্যাম্পিয়ন্স অব ইনোভেশন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ২০২১ সালের ৯ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সময়ে ওয়ালটনের সব সদস্যদের কাছ থেকে তিনটি ক্যাটাগরিতে উদ্ভাবনী চিন্তা, মতামত ও আইডিয়া নেওয়া হয়। ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি কমিটি আইডিয়াগুলো যাচাই-বাছাই করে। সেখান থেকে প্রতিটি ক্যাগারিতে ১০ জন করে মোট ৩০ জনকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হয়।

চ্যাম্পিয়ন্স অব ইনোভেশন প্রতিযোগিতার বিজনেস ইনোভেশন ক্যাটাগরিতে প্রথম তিন জন হলেন— আশিক-ই-ইলাহী, আহমেদ শফিউল্লাহ ও মাহমুদুল হাসান। প্রোসেস ইনোভেশন ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন প্রথম তিন জন হলেন— তাজবিদ শাহ, এ এফ এম নাসির উদ্দীন ও সোহাল ইসলাম। আর পেপার ফ্রি ওয়ালটন ক্যাটাগরিতে প্রথম তিন জন হলেন— নাজমুল হোসেইন, আশিকুর রহমান ভুঁইয়া, মাহমুদুল হাসান ও নূরুনবী (যৌথভাবে দ্বিতীয়) এবং সাব্বির আহমেদ।

সারাবাংলা/টিআর

ওয়ালটন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ গোলাম মুর্শেদ চ্যাম্পিয়ন্স অব ইনোভেশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর