Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছবি-ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে ধর্ষণ, তরুণ গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ মে ২০২২ ১৯:৪৫

চট্টগ্রাম ব্যুরো: অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে পোশাককর্মী এক তরুণীকে ধর্ষণের অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

বুধবার (১৮ মে) রাতে নগরীর পাঁচলাইশ থানার আল মাদানি রোডে অভিযান চালিয়ে ওই তরুণকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. রিয়াজ ওরফে ‍জুবায়ের (২৮) পেশায় দর্জি। পাঁচলাইশের আল মাদানি রোডে প্যাশন টেইলার্স নামে তার একটি দোকান আছে। তার বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার সারাবাংলাকে জানান, দোকানে পোশাক সেলাই করতে গিয়ে তরুণীর সঙ্গে রিয়াজের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুই মাস আগে রিয়াজ তার বাসায় গিয়ে ওই তরুণীর কিছু নগ্ন ছবি তোলেন ও ভিডিও করেন। পরে সেই ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তরুণীকে শারীরিক সম্পর্ক স্থাপনে বাধ্য করার চেষ্টা করেন। তরুণী রাজি না হলে ছবি ও ভিডিও মোবাইল থেকে অপসারণের জন্য ২০ হাজার টাকা দাবি করেন ওই তরুণ।

নুরুল আবছার বলেন, ‘রিয়াজের কথামতো পোশাককর্মী তরুণী তাকে ২০ হাজার টাকা দে। কিন্তু রিয়াজ প্রতিশ্রুতি রক্ষা না করে সেগুলো মোবাইলেই রেখে দেয়। কয়েকদিন আগে জন্মদিন পালনের কথা বলে তরুণীকে এক হোটেলে নিয়ে যায়। সেখানে আবার ছবি ও ভিডিও দেখিয়ে এবং একই ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করে। এরপর আরও কয়েকবার ওই তরুণী ধর্ষণের শিকার হন। সম্প্রতি রিয়াজ তরুণীকে এড়িয়ে চলা শুরু করে।’

তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব বুধবার রাতে রিয়াজের দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

রিয়াজকে একজন ‘সাইবার প্রতারক’ উল্লেখ করে র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, ‘রিয়াজ তার দোকানে আসা আরও কয়েকজন কিশোরী-তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে একইভাবে প্রতারণা করেছে। হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও আদান-প্রদানের মধ্য দিয়ে উঠতি বয়সের মেয়েদের জিম্মি করত। পরে তার প্রস্তাবে রাজি না হলে বিভিন্নজনের মোবাইলে ছবি ও ভিডিও ছড়িয়ে দিত।’

সারাবাংলা/আরডি/টিআর

ছবি-ভিডিও ছড়ানোর ভয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর