Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কামরাঙ্গীর চরে ফের গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মে ২০২২ ২৩:২০

ঢাকা: বিরতির পর কামরাঙ্গীর চরে ফের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের কাজ শুরু করেছে তিতাস। সোমবার (২৩ মে) সকাল দশটা থেকে অভিযান শুরু হয়ে চলে বিকেল পর্যন্ত। মঙ্গলবারও (২৪ মে) অভিযান চলবে বলে জানিয়েছেন তিতাসের কর্মকর্তারা। এই অভিযানের ফলে কামরাঙ্গীর চর এলাকায় বকেয়া আদায়ের হার বাড়ছে বলে জানিয়েন তারা।

তিতাস গ্যাস সূত্রে জানা গেছে, সোমবার সকালে কামরাঙ্গীর চরের ঝাউচর এলাকায় একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একজন ডিজিএম, পাঁচজন ম্যানেজার এবং তিতাসের শ্রমিক নিয়ে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অংশ নেওয়া এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, কামরাঙ্গীর চরে তিতাসের যে সংখ্যক সংযোগ রয়েছে তার থেকে অন্তত পাঁচগুণ অবৈধ সংযোগ রয়েছে। যেখানে সেখানে অবৈধ সংযোগ পাওয়া যাচ্ছে। কর্মকর্তারা জানান, এই অভিযানের কারণে বকেয়া বিল আদায়ের পরিমাণও বাড়ছে।

গত ১০ মে থেকে কামরাঙ্গীর চর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান শুরু করে তিতাস। পাশাপাশি চলে বকেয়া আদায়ের কাজ। ওই দিন থেকে তেরো দিন ধরে কামরাঙ্গীর চরের অধিকাংশ এলাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয় এখানকার মানুষদের।

অভিযোগ রয়েছে, কামরাঙ্গীর চরে অবৈধ সংযোগ বিচ্ছিন্নের সময় দীর্ঘ দিন ধরে বিল বকেয়া রয়েছে এমন বৈধ সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে।

তিতাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, কামরাঙ্গীর চর এলাকায় অভিযান শেষ না হওয়া পর্যন্ত বিচ্ছিন্ন করা সংযোগ দেওয়া হচ্ছে না। এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কর্মকর্তারা বৈঠকও করেছেন। এ ব্যাপারে তিতাস কর্মকর্তারা জানিয়েছে, দ্রুত অভিযান শেষ করা হবে। ফলে বৈধ গ্রাহকদের গ্যাস সংযোগ পেতে আর বেশি দিন অপেক্ষা করতে হবে না।

সারাবাংলা/জেআর/পিটিএম

কামরাঙ্গীর চর গ্যাস সংযোগ তিতাস বিচ্ছিন্ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর