Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বর্তমান প্রজন্মের শিক্ষার উপর নির্ভর করছে দেশের ভবিষ্যৎ’

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ মে ২০২২ ১৯:৩০

ঢাকা: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বাংলাদেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। তাই বর্তমান প্রজন্মের মান সম্পন্ন শিক্ষার ওপর নির্ভর করছে দেশের ভবিষ্যৎ উন্নয়ন।

মঙ্গলবার (২৪ মে) রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ১৭২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বাংলাদেশে বিকল্প সুযোগের স্বল্পতা থাকায় উচ্চ শিক্ষায় অধিক সংখ্যক শিক্ষার্থী লেখাপড়া করে। এত বিপুল শিক্ষার্থীর কর্মসংস্থান সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্য উচ্চ শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা যাতে বিভিন্ন বিষয়ে নির্দিষ্ট দক্ষতা সম্পন্ন হয়ে উঠতে পারে সেদিকে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মনোযোগী হতে হবে।’

কেবল জ্ঞান বিতরণ না করে শিক্ষার্থীদের জীবন গঠনে দিক নির্দেশকের ভূমিকা পালনের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাাশ সফট স্কিল অর্জনে শিক্ষার্থীদের সহায়তা করতে বলেন উপমন্ত্রী। এরপর তিনি প্রশিক্ষণে ভালো কৃতিত্বের জন্য নির্বাচিত প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এবং নায়েমের মহাপরিচালক অধ্যাপক ড. মো. নিজামুল করিম।

সারাবাংলা/টিএস/পিটিএম

শিক্ষা উপমন্ত্রী নওফেল

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর