Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধান কাটতে এসে রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ মে ২০২২ ১৪:৫৪

দিনাজপুর: ঘোড়াঘাট উপজেলায় কৃষি শ্রমিক হিসেবে ধান কাটতে আসা মোহাম্মদ নুর (৩৫) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ মে) রাত ১০টায় পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়। সে পুলিশ হেফাজতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।

আটক মোহাম্মদ নুর কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের মকবুল আহম্মেদের ছেলে। সে কক্সবাজারের টেকনাফ ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকে থাকত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার ৪ নম্বর ঘোড়াঘাট ইউনিয়নের চোপাগাড়ী গ্রামের একটি মাঠে ধান কাটা শ্রমিকদের একটি গ্রুপে সে ধান কাটার কাজ করছিল। কাজ করা অবস্থায় হঠাৎ সে অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে যায়। রোহিঙ্গা মোহাম্মদ নুর এক অপরিচিত বাঙালির সঙ্গে শ্যামলী পরিবহনের একটি বাস চড়ে ধান কাটা শ্রমিক হিসেবে কাজ করতে দিনাজপুর এসেছিলেন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. পার্থজ্বীময় সরকার জানান, মঙ্গলবার রাতে স্থানীয় লোকজন তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করে। দীর্ঘসময় ধরে না খেয়ে থাকায় এবং পর্যাপ্ত পুষ্টিগুণ সম্পন্ন খাবার না খাওয়ায় তার শরীর দুর্বল হয়ে পড়েছে। তাকে স্যালাইন দেওয়া হয়েছে এবং প্রয়োজনীয় অন্যান্য চিকিৎসা দেওয়া হচ্ছে। সে বর্তমানে ৬০ ভাগ সুস্থ।

ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়ন সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, আমরা টেকনাফ থানার সঙ্গে যোগাযোগ করেছি। আটক রোহিঙ্গা সুস্থ হয়ে উঠলে তাকে তার ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হবে। তার সঙ্গে আরও কোনো রোহিঙ্গা পালিয়ে এসেছে কি না কিংবা সে কতদিন আগে ক্যাম্প থেকে পালিয়েছেন এবং তাকে দিনাজপুরে কে নিয়ে এসেছে, তা আমরা খতিয়ে দেখছি। সে অসুস্থ থাকায় তার কাছে থেকে কোনো তথ্য নেওয়া সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

রোহিঙ্গা আটক

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর