Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলিতে বাড়তে শুরু করেছে মসলার বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ মে ২০২২ ১৫:০৩

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে ইদুল আজহার আগেই বাড়তে শুরু করেছে সব ধরনের মসলার দাম। সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে প্রতি কেজি মসলার দাম বেড়েছে ৫০ থেকে ১০০ টাকা। ব্যবসায়ীদের দাবি, ডলারের দাম বেড়ে যাওয়ায় মসলার দাম বাড়ছে। তবে, হঠাৎ করে মসলাজাতীয় এসব পণ্যের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতারা।

স্থানীয় বাজার ঘুরে দেখা যায়, হিলি বাজারে সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি ভারতীয় আমদানি করা জিরার দাম ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজি দরে। এদিকে লবঙ্গ ও সাদা এলাচের দাম কেজিতে বেড়েছে ১০০ টাকা, কালো এলাচের দাম বেড়েছে ৫০ টাকা, দারুচিনি ১০ টাকা ও কাজুবাদামের দাম কেজিতে বেড়েছে ৫০ টাকা। তবে স্বাভাবিক রয়েছে গোলমরিচসহ অন্য সব মসলার দাম।

হিলি বাজারে মসলা কিনতে আসা রফিক নামের একজন ক্রেতা বলেন, হিলিতে জিরাসহ অন্যান্য মসলার দাম অনেক বেড়ে গেছে। এখানকার মসলার মান ভালো বলে কিনতে এসেছি। কিন্তু দাম অনেক বেশি। হঠাৎ করে মসলার দাম বাড়ায় আমাদের বিপাকে পড়তে হচ্ছে।

বাবুল হোসেন নামের আরেক ক্রেতা বলেন, আমি গত সপ্তাহে জিরার প্যাকেট কিনেছি ৩৭০ টাকায়। এখন দাম ৪০০ টাকা হয়ে গেছে। শুধু জিরা নয়, হিলি বাজারে সব মসলার দাম বেড়েছে। এরকম দাম বাড়লে আমাদের জন্য সমস্যা।

হিলি বাজারের পাইকারি মসলা ব্যবসায়ী সিফাত হোসেন বলেন, হিলি বাজারে সব ধরনের মসলার দাম বেড়েছে। দাম বাড়ার কারণে মসলা বিক্রি করতে গিয়ে ক্রেতাদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়তে হচ্ছে। আসলে দাম বাড়ার মূল কারণ ডলারের দাম বেড়ে যাওয়া। যেহেতু বেশিরভাগ মসলা আমদানি করতে হয়, তাই ডলারের দাম বাড়লে স্বাভাবিকভাবেই মসলার দাম বেড়ে গেছে।

সিফাত হোসেন আরও বলেন, ডলারের দাম না কমলে মসলার দাম কমবে না। ইদুল আজহার আগে মসলার দাম একটু চড়া থাকে। এবারে ডলারের দাম না কমলে ইদুল আজহায় মসলার দাম অনেক বেড়ে যেতে পারে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ মসলার দাম মসলার বাজার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর