Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীর পাশে সমাহিত গাফফার চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ মে ২০২২ ১৮:০৭

ঢাকা: প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ মে) বিকেল সাড়ে ৫টার দিকে মিরপুরের শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে তার স্ত্রী সেলিমা আফরোজ চৌধুরীর পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে, দুপুর ১টার দিকে গাফফার চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে পৌঁছায়। লাল-সবুজের পতাকায় মোড়ানো তার কফিন রাখা হয় শহিদ মিনারের বেদীতে। পরে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষে তাদের সামরিক সচিব, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন, মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহিদ মিনারে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হন তিনি।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে দুপুরে দেশে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক- রাজনৈতিক ব্যক্তিরা এই জানাজায় অংশ নেন।

পরে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। সেখানেও জাতীয় প্রেস ক্লাব, প্রধানমন্ত্রীর প্রেস উইংসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তি এবং সিনিয়র সাংবাদিকরা শ্রদ্ধা জানান।

শনিবার বেলা ১১টার দিকে দেশে পৌঁছায় আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বাংলাদেশ হাইকমিশন লন্ডনের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমানের ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হয়।

উল্লেখ্য, বরেণ্য সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। এরপর গত ২০ মে তার ইংল্যান্ডের ব্রিকলেন মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এছাড়া সেখানকার আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান।

সারাবাংলা/এসএসএ/কেআইএফ/পিটিএম

আবদুল গাফফার চৌধুরী সমাহিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর