Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটোচালক মাসুম হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ৫

লোকাল করেসপন্ডেন্ট
৩০ মে ২০২২ ১৮:৫৫

গ্রেফতার ৫ আসামির মধ্যে ৩ আসামি

কেরানীগঞ্জ: ঢাকার কেরানীগঞ্জে অটোচালক মাসুম হত্যার রহস্য উদঘাটন এবং এই হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। পাশাপাশি ছিনতাই হওয়া অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশ্যেই মাসুমকে হত্যা করা হয়েছে বলে সোমবার (৩০ মে) সকালে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর।

বিজ্ঞাপন

গ্রেফতাররা হলেন, মাহাবুবুর রহমান জসিম (৩৪), মীর হোসেন (৩১), মো. দ্বীন ইসলাম (২৮), মো. আসাদুল (২০) ও মো. দ্বীন ইসলাম ওরফে দ্বীনই (৩৭)।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ১৩ মার্চ দক্ষিণ কেরানীগঞ্জ থানার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের পশ্চিমদি এলাকার একটি পরিত্যক্ত টয়লেট থেকে মাসুমের অর্ধগলিত মহদেহ উদ্ধার করে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। সে দক্ষিণ কেরানীগঞ্জ থানার চুনকুটিয়া এলকায় বৃদ্ধ বাবা-মা, স্ত্রী ও সন্তান নিয়ে একটি বাসায় ভাড়া থাকত। ১৫ মার্চ নিহত মাসুমের পিতা হারুন-অর-রশিদ বাদি হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করে। পরে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও আসামিদের দ্রুত আইনের আওতায় আনতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে মাহাবুবুর রহমান জসিম ও মীর হোসেনকে গ্রেফতার ও ছিনতাই করা অটোরিকশা উদ্ধার করা হয়। পরে তাদের তথ্য অনুযায়ী ও তথ্য প্রযুক্তির সহায়তায় বাকি ৩ আসামিকে কেরানীগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন ও গাজীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদ ও তদন্তের এক পর্যায়ে পুলিশ জানতে পারে, অটোচালক মাসুম স্থানীয় একটি সমিতি থেকে লোন করে অটোরিকশা কিনে ভাড়ায় চালিয়ে কোনোমতে সংসার চালাতো। ছিনতাইকারীদের নজর যায় মাসুমের অটোরিকশার দিকে। জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, ঘটনার দিন আসাদুল চুনকুটিয়া থেকে পশ্চিমদি যাওয়ার উদ্দেশ্যে মাসুমের অটোরিকশা ভাড়া করে রওনা হয়। পথিমধ্যে বাকি আসামিরা যাত্রীবেশে মাসুমের অটোরিকশায় উঠে। অটোরিকশাটি পশ্চিমদি এলাকায় নির্জন স্থানে পৌঁছালে আসামিরা মাসুমের হাত-পা বেঁধে খুন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাসের পরিত্যক্ত টয়লেটে লাশ ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। তারপর জসিম অটোরিকশাটি বিক্রি করে এবং সেই টাকা সবাই মিলে ভাগাভাগি করে নেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

অটোচালক মাসুম হত্যা কেরানীগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর