Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মির্জা ফখরুল আগুন নিয়ে খেলবেন না: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ মে ২০২২ ১৩:০৬

ঢাকা: রাজপথে আন্দোলনের নামে অরাজকতা করলে কঠোর জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ছাত্রদলকে মাঠে নামানো হয়েছে। আওয়ামী লীগ দেখবে কত ধানে কত চাল। সব কিছুর শেষ আছে। মির্জা ফখরুল আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে পরিণাম ভালো হবে না।

মঙ্গলবার (৩১ মে) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ও সহযোগী সংগঠনগুলোর সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যৌথসভার শুরুতে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিএনপি ছাত্রদলকে দিয়ে রাজপথে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা চালাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাজপথ কাউকে ইজারা দেওয়া হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা এর উপযুক্ত জবাব দেবে। যদি বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে মাঠ থেকে সরে যায়, তাহলে যথাসময়েই নির্বাচন হবে। কারো জন্য অপেক্ষা করবে না। আওয়ামী লীগ রাজপথে ছিল, থাকবে। আন্দোলনের নামে সন্ত্রাস করলে রাজপথে জবাব দেবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রদলকে দিয়ে পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার স্লোগান দেওয়ার পর ছাত্রলীগ কী বসে থাকবে? বিএনপিকে বলব বাড়াবাড়ি করবেন না। পরিণতি ভালো হবে না।

সরকার বিএনপির কর্মসূচিতে বাধা দিচ্ছে দলটির এমন অভিযোগের প্রেক্ষিতে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাধার কোনো বিষয় নয়। আমার সামনে নেত্রীকে (শেখ হাসিনা) বলছেন, পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। এই কথা শুনলে তরুণদের কী মাথা ঠিক থাকে। সন্ত্রাসী কে বাধা দেব না?

তিনি আরও বলেন, ফখরুল সাহেবরা এসব স্লোগান শিখিয়ে দিয়েছেন। শেখ হাসিনাকে হত্যার হুমকি দিলে ছাত্রলীগ কি চুপ করে বসে থাকবে? নেত্রীকে অপমান করা হচ্ছে। এই অপমান কি আমরা সইতে পারি? এসব কটূক্তির প্রতিবাদ ছাত্রলীগ করেছে।

‘ছাত্রদল দিয়ে বিএনপি আন্দোলন শুরু করবে’ দলটির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরাও দেখবো কত ধানে, কত চাল। সবকিছুর একটা শেষ আছে। বাড়াবাড়ি ভালো নয়।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক। সম্পাদকমন্ডলীর সদস্যদের মধ্যে মাহবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, মির্জা আজম, আফজাল হোসেন, মৃণাল কান্তি দাস, বিপ্ল বড়ুয়া, ওয়াসিকা আয়েশা খান, দেলোয়ার হোসেন, আব্দুস সবুর, সুজিত রায় নন্দী, ডা. রোকেয়া সুলতানা, আমিনুল ইসলাম, সায়েম খানসহ অনেকে। এছাড়াও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর- দক্ষিণসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এএম

ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর