Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেঞ্চুগঞ্জের মোমিনছড়া চা বাগান খুলল ২৩ দিন পর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জুন ২০২২ ২১:১৫

সিলেট: সমঝোতা বৈঠকের ২৩ দিন পর খুলে দেওয়া হলো সিলেটের ফেঞ্চুগঞ্জের মোমিনছড়া চা বাগান। ১৩ দফা দাবিতে ৭ মে থেকে শ্রমিকরা ধর্মঘটে যাওয়ার কারণে অচলাবস্থা তৈরি হয়েছিল এই চা বাগানে। পরে ২৫ মে থেকে মালিকপক্ষ বাগান বন্ধ ঘোষণা করে।

প্রশাসনের মধ্যস্থতায় বুধবার (১ জুন) দুপুরে বাগানের ভেতরে সমঝোতা বৈঠকটি অনুষ্ঠিত হয়। বাগানের ব্যবস্থাপক রেজোয়ান আলম জানিয়েছেন, বেঠকের পর বাগান খুলে দেওয়া হয়েছে। কেউ কেউ কাজও করেছেন। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে পুরোদমে বাগানের কাজ চলবে। বাগান বন্ধ থাকায় বাগান থেকে সংগৃহীত পাতা বাইরে বের হতে না দেওয়ায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে, এ ঘটনায় গত ১৪ মে দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসেছিলেন সিলেটের শ্রম অধিদফতরের উপপরিচালক খুরশেদ আলম। ওই বৈঠকে শ্রমিক পক্ষ সিদ্ধান্ত না মানায় বিষয়টির সুরাহার হয়নি। পরে বুধবার বাগানের ভেতরে ফের বৈঠক আহ্বান করা হয়। শ্রম অধিদফতরের উপপরিচালক ছাড়াও ফেঞ্চুগঞ্জের উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউএনও সীমা শারমীন, ওসি সাফায়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী ও ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান লেইছ চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

এছাড়া বাগানের পক্ষে ম্যানেজার রেজোয়ান আলম ও শ্রমিকদের পক্ষে পঞ্চায়েত প্রধান লিটন মৃধাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

মোমিনছড়া চা বাগান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর