Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাম বেড়েছে রসুন ও সবজির

স্টাফ করেসপন্ডেন্ট
৪ জুন ২০২২ ১২:০৪

ঢাকা: রাজধানীর কাঁচাবাজারগুলোতে রসুনের দাম দফায় দফায় বাড়ছে। গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে রসুনের দাম দ্বিগুণ হয়ে গেছে। বাজার থেকে ২০০ টাকা কেজিতে রসুন কিনছেন ক্রেতারা। একইসঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সবজির দামও।

রাজধানীর নিউ মার্কেট ও লালবাগ কাঁচাবাজার এলাকায় গতকাল শুক্রবার (৩ জুন) সন্ধ্যায় ঘুরে দেখা গেছে, বাজারে আমদানি করা রসুনের কেজি বিক্রি করছেন ১৯০ থেকে ২০০ টাকা। গত সপ্তাহে এই রসুনের দাম ছিল ৮০ থেকে ১০০ টাকা। তবে দেশি ছোট আকারের রসুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা। এর দাম গত সপ্তাহে ছিল ৪০ টাকা কেজি।

তবে বাজারে পেঁয়াজের দাম এখনো আগের মতোই আছে। বাজারে পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়। গত সপ্তাহেও তাই ছিল।

সবজির মধ্যে বেড়েছে গাজরের দাম। ১৫০ থেকে ১৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে গাজর। পাকা টমেটো বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়, বরবটি ৫০ থেকে ৬০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, করলা ৫০ টাকা, কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি। এছাড়া পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, ঝিঙে ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর প্রতি হালি কাঁচকলা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়।

নিউমার্কেটে বয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৫৫ থেকে ১৬০ টাকা। আর সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৯০ থেকে ৩১০ টাকা। গরুর মাংসের কেজি ৭০০ টাকা এবং খাসি বিক্রি হচ্ছে ৯০০ টাকা কেজি।

রুই মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা কেজিতে। তেলাপিয়া ১৩০ টাকা, পাঙাস মাছ ১৪০ টাকা ও বড় পাঙ্গাস ১৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ৩০০ থেকে ৪৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে শিং মাছ। এছাড়া শোল মাছ ৪০০ থেকে ৬০০ টাকা, কৈ মাছ ২০০ থেকে ২৩০ টাকা, পাবদা মাছ ৩০০ থেকে ৪৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৪০০ থেকে ১৭০০ টাকায়। ৬০০ থেকে ৭০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৯০০ টাকা কেজিতে।

এদিকে ভোজ্য তেলের মধ্যে সয়াবিন তেলের দামই এখন ২০০ টাকা লিটার, পাম তেলের দামও কাছাকাছি। এছাড়াও সরিষা, রাইসব্রান, সূর্যমুখীর তেলের দাম বেড়েছে। এছাড়া অলিভ অয়েলের দামও বেড়েছে লিটারে প্রায় ৫০ টাকা।

সারাবাংলা/টিএস/এনএস

কাঁচাবাজার টপ নিউজ রসুন সবজি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর