Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পদ্মা সেতু দেশের সব সমস্যার সমাধান করতে পারবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জুন ২০২২ ১৭:৩১

ঢাকা: পদ্মা সেতু দেশের সব সমস্যার সমাধান করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (৭ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহত-আহত শ্রমিকসহ সকলের জন্য ক্ষতিপূরণ আদায় ও দায়ী ব্যক্তিদের বিচারের দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দল এ মানববন্ধন আয়োজন করে।

বিজ্ঞাপন

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘পদ্মা সেতু হয়েছে। কিন্তু এই সেতু দেশের সব সমস্যার সমাধান করতে পারবে না, আমাদের জীবনের নিরাপত্তা দিতে পারবে না, গাড়ির নিচে পড়ে মানুষ মরা বন্ধ করতে পারবে না।’

‘রিজার্ভের সাড়ে ছয়’শ কোটি টাকা লুটপাটের বিচার হয়নি, ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে- তা ফেরত আনা হয়নি, শেয়ার মার্কেট থেকে প্রায় ৯০ হাজার কোটি টাকা নাই- এর কোনো সমাধান হয়নি। এই সরকার ক্ষমতায় থাকলে এসব সমস্যার সমাধান হবে না। যত কঠিন ও কঠোর হওয়া যায়, আমাদের হতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে’- বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

শ্রমিক সংগঠনগুলোর উদ্দেশে তিনি বলেন, “আপনারা সীতাকুণ্ডে গিয়ে সরেজমিনে নিখুঁতভাবে দেখেন সেখানে কার কতটুকু অবহেলা ছিল। এই বিষয়গুলো জনসম্মুখে আনেন। শ্রমিকরা যদি ঐক্যবদ্ধ হতে পারে নিশ্চয়ই জনগণ শ্রমিকদের দাবির পাশে দাঁড়াবে। খণ্ড খণ্ড দাবি নিয়ে এই সরকারের কাছ থেকে কোনো কিছু আদায় করা যাবে না। ‘এক দফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি’ এই স্লোগান তুলতে হবে। সরকার পতন ছাড়া জনগণ বা শ্রমিকের অধিকার আদায় হবে না।”

বিজ্ঞাপন

গয়েশ্বর চন্দ্র রায় আর বলেন, ‘গত রোববার গ্যাসের দাম বাড়িয়েছে, আবার তেলের দাম বাড়াবে। গ্যাসের দাম বাড়ালে প্রতিটি জিনিসের দাম বাড়ে- এটা নতুন করে বলার কিছু নেই। আগামী অর্থবছরের জন্য বাজেট আসছে। দুর্নীতি করে রাষ্ট্রীয় কোষাগার শূন্য করা হয়েছে। এ জন্য গ্যাসের দাম বাড়িয়েছে, তেলের দাম বাড়াবে। এতে করে মানুষের ভোগ্যপণ্য শূণ্য হয়ে যাবে।’

সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সারাবাংলা/এজেড/পিটিএম

গয়েশ্বর চন্দ্র রায় পদ্মাসেতু বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর