Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেটে গজ রেখে সেলাই: প্রসূতিকে উন্নত চিকিৎসার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৮ জুন ২০২২ ১৭:৫৮

ঢাকা: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের সময় পেটে গজ রেখে সেলাইয়ের ঘটনায় ভুক্তভোগী প্রসূতি শারমিন আক্তার শিলাকে উন্নত চিকিৎসার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ ঘটনা তদন্তে দুই সপ্তাহের মধ্যে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে ক্ষতিপূরণ দিতে রুল জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৮ জুন) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জীবন নেছা মুক্তা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

পরে আইনজীবী জীবন নেছা মুক্তা জানান, আদালত রিটের শুনানি নিয়ে শারমিন আক্তার শিলাকে উন্নত চিকিৎসার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি এ ঘটনায় দোষী ব্যক্তি শনাক্তে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

জানা যায়, ঝালকাঠির নলছিটি উপজেলার জিয়াউল হাসানের স্ত্রী শারমিন আক্তার অস্ত্রোপচারের মাধ্যমে গত ১৬ এপ্রিল বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন। অস্ত্রোপচারের পর থেকে পেটে ব্যথা অনুভব করছিলেন তিনি। এ জন্য সার্জারি বিভাগে চিকিৎসাও দেওয়া হয় তাকে। কিন্তু বাড়ি ফেরার কিছু দিন পর ফের তার পেটে প্রচণ্ড ব্যথা শুরু হয়। অস্ত্রোপচারের জায়গা থেকে পুঁজও বের হতে থাকে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরীক্ষা-নিরীক্ষার পর দেখা যায়, শারমিনের পেটের ভেতর গজ রয়ে গেছে। পরবর্তীতে গত ২২ মে পুনরায় অস্ত্রোপচার করে তা বের করেন হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান নাজিমুল হক।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

পেটে গজ সেলাই হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর