Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীনে ফের করোনার দাপট

আন্তর্জাতিক ডেস্ক
১২ জুন ২০২২ ১৩:০৯

ঢাকা: চীনের রাজধানী বেইজিংয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ছে। ভাইরাসটির নতুন বাড়বাড়ন্ত একটি পানশালা থেকে শুরু হয়েছে বলে জানা গেছে। বেইজিং প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার (১০ জুন) ৬১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের প্রত্যেকের সঙ্গেই ওই পানশালার যোগসূত্র রয়েছে।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, হেভেন সুপারমার্কেটের একটি পানশালা থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ছে। শনিবার দুপুর তিনটা পর্যন্ত বেইজিংয়ে নতুন করে ৪৬ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের কোয়ারেনটাইনে রাখা হয়েছে। ওই পানশালায় গিয়েছেন বা পানশালায় যাওয়া কারো সংস্পর্শে এসেছেন এমন মোট ১১৫ জন আক্রান্ত হয়েছেন। এই আক্রান্তদের সংস্পর্শে এসেছেন আরও ৬১৫৮ জন। ফলে বেইজিংয়ে করোনার প্রকোপ ব্যাপক মাত্রায় বাড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, চীনের সাংহাই শহরেও করোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। শনিবার ওই শহরে নতুন করে তিনজন আক্রান্ত হয়েছেন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে শহরের সকল বাসিন্দাকে কমপক্ষে একটি পিসিআর পরীক্ষা করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। তবে বিশ্বের অন্যান্য বৃহৎ জনসংখ্যার দেশগুলোর তুলনায় চীনে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশ কম। দেশটির সরকারি হিসেবে প্রায় ৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সেদেশে আক্রান্তের মোট সংখ্যা প্রায় ৮ লাখ ৮৬ হাজার।

সারাবাংলা/আইই

করোনাভাইরাস চীন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর