Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আত্মহত্যা করা সেই কৃষকের স্ত্রীকে গরু দিলো জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২২ ২২:৫২

রাজশাহী: গোদাগাড়ী উপজেলায় বোরো ধানের জমিতে সেচের পানি না পেয়ে আত্মহনন করা কৃষক অভিনাথ মারান্ডির স্ত্রী রোজিনা হেমব্রমকে একটি বকনা গরু দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (১৩ জুন) বেলা ৩টায় জেলা প্রশাসক আবদুল জলিল তার কার্যালয়ের সামনে রোজিনা হেমব্রমের কাছে গরুটি হস্তান্তর করেন।

গরু হস্তান্তরের সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, জ্যেষ্ঠ সহকারী কমিশনার সোহরাব হোসেন, ব্লাস্টের জেলার সমন্বয়কারী আইনজীবী সামিনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। রোজিনার সঙ্গে এসেছিলেন মৃত অভিনাথের ভাবি পার্বতী সরেনও।

জমিতে পানি দেয়নি পাম্প অপারেটর, ক্ষোভে কৃষকের আত্মহত্যা

 

গরু হস্তান্তরের সময় জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘অভিনাথের মৃত্যুর পর বিষয়টি নিয়ে অনেক কিছুই হয়েছে। কিন্তু কেউ পরিবারটির পাশে দাঁড়ায়নি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এর আগে জেলা প্রশাসন রোজিনাকে নগদ টাকা দিয়েছিল। এবার গরু দেওয়া হলো।’ গরুটি লালন-পালন করে রোজিনাকে স্বাবলম্বী হওয়ার পরামর্শ দেন তিনি।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপ থেকে সেচের পানি না পেয়ে গত মার্চে একই দিনে বিষপান করেন অভিনাথ মারান্ডি ও তাঁর চাচাতো ভাই রবি মারান্ডি। এতে তাদের মৃত্যু হয়।

এ নিয়ে পরিবারের পক্ষ থেকে থানায় বিএমডিএ’র গভীর নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার দু’টি মামলা করা হয়। পরে পুলিশ সাখাওয়াতের বিরুদ্ধে দুটি মামলারই অভিযোগপত্র দিয়েছে। তিনি এখন কারাগারে।

আরও পড়ুন:
জমিতে পানি না দেওয়ায় বিষপান করা আরেক কৃষকেরও মৃত্যু
সেচের পানি না পেয়ে ২ কৃষকের আত্মহত্যা: মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

কৃষকের আত্মহত্যা গরু জেলা প্রশাসন সেচের পানি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর