Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ পাচার মামলায় মোহতেশাম হোসেনকে জামিন দেননি হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২২ ১৩:৪৮

ঢাকা: অর্থ পাচারের অভিযোগের মামলায় সাবেকমন্ত্রী ও ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেছেন হাইকোর্ট। ফলে মোহতেশাম হোসেনকে কারাগারেই থাকতে হচ্ছে।

মঙ্গলবার (১৪ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মিজানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, আদালত বলেছেন, আপিল বিভাগের পর্যবেক্ষণ অনুসারে অর্থপাচার একটি সিরিয়াস অপরাধ। এই মামলাটিতে বিপুল পরিমাণ অর্থ পাচারের বিষয়টি জড়িত থাকায় তাকে জামিন দেননি হাইকোর্ট।

এর আগে গত ১৭ মে খন্দকার মোহতেশাম হোসেন বাবরের জামিন প্রশ্নে রুল জারি করেছিল হাইকোর্ট। গত ১৬ মে দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগের মামলায় সাবেক এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই ও ফরিদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর জামিন চেয়ে আবেদন করেন। ওইদিন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আবেদনটি করা হয়।

২০২১ সালের ৩ মার্চ দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় ওই অভিযোগপত্র দাখিল করেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস।

বিজ্ঞাপন

পরবর্তীকালে ওই বছরের ৩০ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। সেইসঙ্গে বাবরসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ৭ মার্চ দুই হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

খন্দকার মোহতেশাম হোসেন জামিন হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর