Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামীকাল ৫ পৌরসভায় নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২২ ১৮:৪৫

ঢাকা: দেশের চার জেলার ৫টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (১৫ জুন)। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে এসব এলাকার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

পৌরভাগুলো হলো- গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, সিলেটের বিয়ানিবাজার, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি, মেহেরপুর সদর। এদিন ঝিনাইদহ সদর পৌরসভা নির্বাচন হওয়ার কথা থাকলেও সরকার দলীয় মেয়র প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচনটি স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্র জানায়, আগামীকাল ৫ পৌরসভার নির্বাচনে মোট ভোটার ১৪ লাখ ৬০ হাজার ৯৯ জন। এসব নির্বাচনে ২৯ জন মেয়র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব পৌরসভার মোট ওয়ার্ডের সংখ্যা ৫১টি। এর মধ্যে গোপালগঞ্জ পৌরসভা ওয়ার্ড ১৫টি, মুকসুদপুর, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি, সিলেটের বিয়ানিবাজার এবং মেহেরপুর জেলার মেহেরপুর পৌরসভায় ৯টি করে ওয়ার্ড রযেছে। এসব পৌরসভার নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি।

এর আগে গত ২৫ এপ্রিল নির্বাচন কমিশনের ৬ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।ঘোষিত তফসিল অনুযাযী আগামী ১৫ জুন ৫টি পৌরসভা নির্বাচনের ভোট হবে। এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

সারাবাংলা/জিএস/এনএস

নির্বাচন কমিশন পৌরসভার নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর