Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে সাড়ে ৩ কোটি টাকার সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুন ২০২২ ২০:৩৭

টাঙ্গাইল: টাঙ্গাইল শহরে লৌহজং নদীর ওপর সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতুটি দেবে গেছে। স্থানীয়দের অভিযোগ, টাঙ্গাইল পৌরসভার গাফিলতির কারণে ঠিকাদার নিম্ন মানের কাজ করায় এ অবস্থা তৈরি হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন টাঙ্গাইল পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহম্মেদ আজমী।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ১০টায় টাঙ্গাইল শহর-বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়ডোমা এলাকার লৌহজং নদীর ওপর নির্মিত সেতুটি দেবে যায়। নির্মাণ শেষ হওয়ার আগেই সেতুটি দেবে যাওয়ায় এই সড়ক চলাচলকারীদের দীর্ঘ সময় ভোগান্তিতে পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের আওতায় সেতুটির বাস্তবায়ন করছে টাঙ্গাইল পৌরসভা। আট মিটার প্রশস্ত সেতুটির দৈর্ঘ্য ৩০ মিটার। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা।

২০২০ সালের ১২ নভেম্বর সেতুটির নির্মাণকাজ যৌথভাবে শুরু করে দুই ঠিকাদার প্রতিষ্ঠান ব্রিকস অ্যান্ড ব্রিজ লিমিটেড এবং দ্য নির্মিতি। গত ১১ মে সেতুটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু মেয়াদ পেরিয়ে গেলেও সেতুর কাজ হয়েছে মাত্র ৫৫ শতাংশ।

স্থানীয়রা জানিয়েছেন, গত মাসে সেতুটির ওপরের মূল ঢালাইয়ের কাজ শেষ করেছে ঠিকাদার প্রতিষ্ঠান দুইটি। রেলিং ও অ্যাপ্রোচ অংশের কাজ বাকি রয়েছে। এর মধ্যেই গত রাতে সেতুটির সেন্টারিং সরে গিয়ে মাঝে খানের অংশ দেবে যায়। স্থানীয়রা অভিযোগ করে বলেন, ঠিকাদার ও পৌরসভার গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে টাঙ্গাইল পৌরসভার প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে অবগত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূল রহস্য উদঘাটন করা হবে। একটি তদন্ত কমিটিও গঠন করা হবে।

সারাবাংলা/টিআর

দেবে যাওয়া সেতু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর