Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা বর্ষণে পাহাড়ধসের শংকা, নিরাপদে সরে যেতে প্রশাসনের নির্দেশনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুন ২০২২ ২৩:১৪

রাঙ্গামাটি: ভারি বর্ষণে পাহাড়ি জেলা রাঙ্গামাটিতে পাহাড়ধসের আশংকা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের নিরাপদে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে শহর এলাকার ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরতদের সরে যেতে নিকটস্থ ২০টি আশ্রয়কেন্দ্রের তালিকা ঘোষণা করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ জুন) রাত সাড়ে ১০টার দিকে রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘ইতোমধ্যে আমরা জেলা শহর ও বিভিন্ন উপজেলায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য আহ্বান জানিয়েছি। শহরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। সন্ধ্যা থেকে প্রশাসনের কর্মকর্তারা মাঠে আছেন। আমিও একটু পর মাঠে নামছি।’

বিজ্ঞাপন

এদিকে, গতকাল থেকে সারাদেশের মতো রাঙ্গামাটি বৃষ্টিপাত হচ্ছে। শুক্রবার সকাল থেকেই মুষলধারে টানা বৃষ্টিপাত হচ্ছে। এতে করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পাহাড়ে বসবাসরত মানুষের মাঝে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৩ জুন রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় ১২০ জনের প্রাণহানি ঘটেছে। এরপর পরের বছর ২০১৮ সালের ১২ জুন জেলার নানিয়ারচর উপজেলায় পাহাড় ধসে ১১ জন মারা যান। এছাড়া বিগত বছরগুলোতে রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলাতে পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটেছে। তাই বরষা মৌসুমে বৃষ্টি এলেই পাহাড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সারাবাংলা/এমও

টানা বর্ষণ পাহাড়ধসের শঙ্কা প্রশাসনের নির্দেশনা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর