Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু দুটি জানে না—— তাদের বুকে আগলে রাখা মা আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২২ ১৮:৩৭

চট্টগ্রাম ব্যুরো : ছয় মাসের দুই যমজ শিশু। তাদের বুকে নিয়ে ঘুমাচ্ছিলেন মা। গভীর রাতে পাহাড়ধস। তাদের ঘরের ওপর এসে পড়ে মাটির খণ্ড। প্রাণ যায় মা ও খালার। আহত হন নানা-নানি। কিন্তু মায়ের বুকে থাকা দুই শিশু প্রাণে বেঁচে যায়। তেমন আহতও হয়নি। অবুঝ শিশু দুটি জানে না, তাদের বুকে আগলে রাখা মা আর নেই, আর কোনোদিন ফিরবে না।

টানা বৃষ্টিপাতের মধ্যে শুক্রবার (১৭ জুন) রাতে নগরীর আকবর শাহ থানা এলাকায় দু’টি পাহাড়ধসের ঘটনা ঘটে। মারা যায় চারজন। আহত হন দুজন।

নগরীর ফিরোজ শাহ কলোনির এক নম্বর ঝিল বরিশালঘোনা এলাকায় একটি সেমিপাকা ঘরে ঘুমাচ্ছিলেন শাহীনূর আক্তার (২৬)। বুকের মধ্যে ছিল দুই যমজ মেয়ে তাসকিয়া ইসলাম তানহা ও তাকিয়া ইয়াসমিন তিন্নি। একই ঘরে ঘুমাচ্ছিলেন শাহীনূরের বোন মাইনুর আক্তার (২৪) এবং বাবা-মা ফজল হক (৭০) ও মোশারা বেগম (৬৫)।

পাহাড়ধসে আহত অবস্থায় চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক শাহীনূর ও মাইনুরকে মৃত ঘোষণা করেন। তাদের বাবা-মা চিকিৎসাধীন আছেন। স্থানীয়রা দুই শিশুকে প্রায় অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

সেই বাসার অদূরেই শাহীনূরের বোন নার্গিসদের বাসা। মা হারা মেয়ে দু’টির ঠাঁই হয়েছে নার্গিসের কাছে। সকালে সেই বাসায় একজন ঘুমাচ্ছিল, আরেকজন আপনমনে খেলছিল। বাবা জয়নাল আবেদীন চার বছর বয়সী ভাই তরিকুল ইসলাম তানিমদের নিয়ে রাতে নার্গিসদের বাসায় ছিলেন। তানিমেরও পুরোপুরি বোঝার বয়স হয়নি যে, তার মা নেই, আর কোনোদিন ফিরবে না।

জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘বৃষ্টি হলে আমরা ওই বাসায় থাকতাম না। এবার যখন বৃষ্টি শুরু হল, তখন তাদের বলেছিলাম নার্গিসের বাসায় চলে আসতে। তারা আসেনি। আমার মেয়ে দুটিকে আল্লাহ রক্ষা করেছে। ছেলেটি আমার সঙ্গে ছিল বলে বেঁচে গেছে।’

এদিকে রাত তিনটার দিকে নগরীর ফয়সলেক সংলগ্ন সী ওয়ার্ল্ডের পাশে বিজয়নগর এলাকায় আরেকটি পাহাড়ধসের ঘটনা ঘটে। সেখানে বসতঘরের ওপর পাহাড় থেকে মাটির খণ্ড পড়ে দু’জন ঘটনাস্থলে মারা যায়। পরে ফায়ার সার্ভিসের টিম গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। এরা হলেন- লিটন (২৩) ও ইমন (১৪)।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম টপ নিউজ পাহাড়ধ্বস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর