Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা বৃষ্টিতে প্লাবিত খাগড়াছড়ির নিম্নাঞ্চল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২২ ১৬:৪১

খাগড়াছড়ি: টানা ভারী বৃষ্টিতে খাগড়াছড়ি জেলার বিভিন্ন  উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। এলাকার রাস্তাঘাট পানিতে ডুবে গেছে। ভারী বৃষ্টির কারণে পাহাড়ধসের আতঙ্কে রয়েছে পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবারগুলো।

সরজমিনে দেখা যায়, খাগড়াছড়ি সদরের গঞ্জ পাড়া, মুসলিম পাড়া, কালাডেবা ও শব্দ মিয়া পাড়া; দিঘীনালা উপজেলার মেরুং ও কবাখালী; বোয়ালখালী ইউনিয়নের নিম্নাঞ্চল; মহালছড়ি উপজেলার নতুন পাড়া, সিলেটি পাড়া ও ক্যায়াংঘাট; এবং পানছড়ি উপজেলার ফাতেমা নগরসহ বিস্তীর্ণ এলাকায় ঘরবাড়িতে পানি উঠে গেছে। পানিবন্দি মানুষদের চরম দুর্ভোগে দিন কাটাতে হচ্ছে।

বিজ্ঞাপন

১৯ জুন (রবিবার) সকালে দেখা যায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা মাইকিং করে লোকজনকে নিরাপদ স্থানে যাওয়ার পরামর্শ দিচ্ছেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মো. ইয়াছির আরাফাত বলেন, টানা ভারী বৃষ্টির ফলে জেলার নিম্নাঞ্চলগুলোতে পানি উঠেছে। এভাবে বৃষ্টি হলে বন্যার আশঙ্কা রয়েছে।

ইয়াছির আরাফাত বলেন, এরই মধ্যে জেলা ও উপজেলা প্রশাসন প্লাবিত নিম্নাঞ্চলগুলো তদারকি করছে এবং ঝুকিপূর্ণ এলাকায় মাইকিং করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার বসবাসরত পরিবারগুলোকে আশ্রয়কেন্দ্রে আসতে বলা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসন দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত।

সারাবাংলা/টিআর

নিম্নাঞ্চল প্লাবিত ভারী বৃষ্টিপাত

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর